চলতি মাসেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তিনটি সেতুর কাজ শুরু


প্রকাশিত: ১০:৩৫ এএম, ১৯ নভেম্বর ২০১৫

চলতি মাসের শেষের দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২য় কাঁচপুর, ২য় মেঘনা এবং ২য় গোমতী সেতুর নির্মাণকাজ শুরু হবে বলে জানিয়েছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
 
বৃহস্পতিবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। বিবিআইএন ফ্রেন্ডশিপ মোটর র‌্যালি-২০১৫ উপলক্ষে ওই প্রেস ব্রিফিং-এর আয়োজন করা হয়।

জাপানের সহায়তায় প্রায় সাড়ে ৮ হাজার কোটি টাকা ব্যয়ে সেতু তিনটি নির্মিত হবে বলে উল্লেখ করেন মন্ত্রী।

তিনি বলেন, গত ১৪ নভেম্বর ভারতের উড়িষ্যা প্রদেশের ভুবনেশ্বরে বিবিআইএন ফ্রেন্ডশিপ মোটর র‌্যালির উদ্বোধন করা হয়। র‌্যালিটি ২০ নভেম্বর ভুটানের ফুয়েন্টসোলিং, ২১-২২ নভেম্বর থিম্পু, ২৪ নভেম্বর ভুটানের মঙ্গার, ২৫ নভেম্বর আসামের গৌহাটি, ২৬ নভেম্বর শিলচর, ২৭ নভেম্বর আগরতলা হয়ে ২৮ নভেম্বর ফেনীর বিলোনিয়া সীমান্ত হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। ২৮ নভেম্বর চট্টগ্রাম অবস্থান করবে এবং ২৯ নভেম্বর সকালে চট্টগ্রাম হতে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে।

ওবায়দুল কাদের আরো বলেন, ৩০ নভেম্বর সোনারগাঁও হোটেলে বিবিআইএন এমভিএ সম্পর্কিত একটি সেমিনার অনুষ্ঠিত হবে এবং আগামী ১ ডিসেম্বর সকালে ঢাকা হতে মোটর র‌্যালিটি ভারতের কোলকাতার উদ্দেশ্যে যাত্রা শুরু করে ওইদিন সন্ধ্যায় বেনাপোল সীমান্ত অতিক্রম করবে। ২ ডিসেম্বর ভারতের কোলকাতায় একটি সেমিনার অনুষ্ঠানের মধ্য দিয়ে র‌্যালিটি সমাপ্ত হবে।

র‌্যালিটি বাংলাদেশে অবস্থানকালে র‌্যালির সদস্যদের উষ্ণ অভ্যর্থনা জ্ঞাপনের প্রস্তুতি নেয়া হয়েছে বলেও জানান তিনি।

ব্রিফিংকালে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএসএস/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।