সংলাপ সম্ভব নয় : খাদ্যমন্ত্রী


প্রকাশিত: ০৭:৪০ এএম, ১৯ নভেম্বর ২০১৫

জঙ্গিবাদের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের সঙ্গে কোনো সংলাপ সম্ভব নয় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, জঙ্গিবাদের দোসর বিএনপি-জামায়াত ছাড়া জাতি ঐক্যবদ্ধ আছে। তাই যারা জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত তাদের সঙ্গে কোনো সংলাপ সম্ভব নয়। ষড়যন্ত্রের নীল নকশা নিয়ে বিএনপি-জামায়াত দেশকে ধ্বংস করতে চায়। আমরা এর আগে মিডিয়ার মাধ্যমে বিএনপির এক নেতার মেয়ের জঙ্গি অর্থায়ন দেওয়ার বিষয়টি জানতে পেরেছি।

দেশের বর্তমান পরিস্থিতিতে ৭১’এর মত সকলকে ঐক্যবদ্ধ হতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, শেখ হাসিনা দেশকে কলংকমুক্ত করতে দায়িত্ব নিয়েছেন। তিনি ইচ্ছা করলে বিশেষ ট্রাইবুনালে যুদ্ধপরাধীদের বিচার করতে পারতেন। কিন্তু তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ায় বাবা (বঙ্গবন্ধু) হত্যার বিচার যেমন বিশেষ ট্রাইবুনালে করেননি, তেমনি এই ঘাতকদের (যুদ্ধপরাধী) বিচারও আইনি প্রক্রিয়ায় সম্পূর্ণ হতে যাচ্ছে।

তিনি আরো বলেন, ৭১’র ঘাতকদের হরতাল ডাকা হাস্যকর ছাড়া আর কিছুই নয়। হরতাল ডেকে অপরাধীদের অপরাধ আড়াল করা যায় না। শেখ হাসিনা সকল অপরাধীদের বিচার করতে দৃঢ প্রতিজ্ঞ।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন- সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামছুল হক টুকু, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার, এম এ করিম প্রমুখ।

এএস/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।