আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রশংসিত সাকিব


প্রকাশিত: ০৯:৪১ এএম, ০৯ নভেম্বর ২০১৪

তার হাত ধরেই পাঁচ বছর পর নিজেদের আঙিনায় টেস্ট সিরিজ জয়ের উৎসব। সেই উৎসবের রং উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হয়েছে ব্যাটে-বলে তার হীরন্ময় নৈপুণ্যের কারুকাজে।

গোটা বাংলাদেশ ধন্য। সাকিব আল হাসানের নাম সবার মুখে মুখে। শনিবার সারা দিন ‘টক অব দ্য কান্ট্রি’ ছিলেন এই বিশ্বসেরা টেস্ট অলরাউন্ডার। খুলনায় দ্বিতীয় টেস্টে ১৬২ রানের বড় জয়ের সিঁড়ি বেয়ে বাংলাদেশ সিরিজ জিতল। সেই সিরিজের ভাঁজে ভাঁজে সাকিবের সফলতার চিহ্ন। এক টেস্ট ম্যাচে সেঞ্চুরি এবং ১০ উইকেটের যুগলে ইয়ান বোথাম এবং ইমরান খানের মতো গ্রেটদের নামের পাশে বসে গেলেন তিনি।

সুসময়ের সারথি সাকিব। নিষেধাজ্ঞা, ক্রিকেটহীনতা এসবই অতীত। বর্তমান রেকর্ডময়। চিরসবুজ। সাকিবকে নিয়ে আনন্দ-নাচন হবে না তো কাকে নিয়ে হবে। বাংলাদেশের পথে-প্রান্তরে, শহরে-বন্দরে, গ্রামে-গঞ্জে এই মুহূর্তে সবচেয়ে বেশি উচ্চারিত নাম সাকিব আল হাসান। শুধু কি বাংলাদেশে? দেশের বাইরেও তার ওপর পুষ্পিত হচ্ছে প্রশংসার বৃষ্টি।

ভারতের বিখ্যাত `টাইমস অব ইন্ডিয়া` পত্রিকা কাল বাংলাদেশের দুটি খবর ছেপেছে। দুটিতেই তারা শিরোনামে এনেছে সাকিবকে। প্রথমটি ‘অলরাউন্ডার সাকিব জয়েন্স অলটাইম গ্রেটস’। পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান এবং ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডার ইয়ান বোথামের সঙ্গে সাকিবের পারফরম্যান্স বিশ্লেষণ করা হয়েছে সেই সংবাদে। আর অপর সংবাদের শিরোনাম `সাকিব ক্লেইম রেয়ার অলরাউন্ড ফিয়েট ইন বাংলাদেশ উইন।` এখানেও বাংলাদেশের সিরিজ জয়ের
পাশাপাশি বড় করে দেখানো হয়েছে সাকিবের অর্জন।

কলকাতার বাংলা দৈনিক আনন্দবাজার `সাকিবের রেকর্ড` শিরোনামে মূূলত ইমরান-বোথামের পাশে সাকিবের জায়গা করে নেয়ার কথাই লিখেছে। কলকাতার আরেক দৈনিক `আজকাল’ শিরোনাম করেছে `বোথাম-ইমরানকে ছুঁলেন সাকিব।`

পাকিস্তানের বিখ্যাত `ডন` পত্রিকার শিরোনার, `সাকিব পুটস বাংলাদেশ অন টপ`। বিবিসির হেডলাইন, ‘সাকিব জয়েন্স হানড্রেড অ্যান্ড টেন উইকেট লিস্ট’। সিডনি মর্নিং হেরাল্ড লিখেছে, `বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান জয়েন্স ক্রিকেট গ্রেটস`। ডেইলি টাইমসের শিরেনাম- সাকিব লিডস বাংলাদেশ টু টেস্ট সিরিজ উইন ওভার জিম্বাবুয়ে। গালফ নিউজ লিখেছে, সাকিব আল হাসান অ্যাচিভস রেয়ার ফিয়েট ইন বাংলাদেশ ভিক্টোরি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।