আগুন সন্ত্রাসীদের বিচারে সরকার বদ্ধপরিকর


প্রকাশিত: ১২:৪৯ পিএম, ১৭ নভেম্বর ২০১৫

আগুন সন্ত্রাস করে যারা নির্বিচারে মানুষ হত্যা করেছে তদন্তের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনা হচ্ছে। এ ধরনের সন্ত্রাসীদের বিচারে সরকার বদ্ধপরিকর। মঙ্গলবার জাতীয় সংসদে এ কথা জানান আইনমন্ত্রী আনিসুল হক।

সাংসদ আবুল কালাম আজাদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, প্রতিটি অপরাধের বিচার নির্দিষ্ট আইন দ্বারা নির্ধারিত হয়। আগুন সন্ত্রাসে যারা জড়িত তাদের বিচারের মুখোমুখি করা হচ্ছে।

ফজিলাতুন নেসা বাপ্পির প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বিচারাধীন মামলার সংখ্যা বিবেচনা করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল (আইসিটি) কমিয়ে আনা হয়েছে। বর্তমানে সক্রিয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল রয়েছে একটি।

তিনি বলেন, বর্তমানে আইসিটিতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে ৩টি, চার্জ শুনানি পর্যায়ে ৩টি এবং তদন্ত পর্যায়ে ১১টি মামলার বিচার কার্যক্রম চলমান রয়েছে। ট্রাইব্যুনালদ্বয়ে বিচারাধীন মামলার সংখ্যা বিবেচনা করে দুটি ট্রাইব্যুনালকে একত্রিত করে একটি করা হয়েছে।

এইচএস/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।