টাঙ্গাইলে মওলানা ভাসানীর ৩৯তম মৃত্যুবাষির্কী পালিত


প্রকাশিত: ০৪:৪০ এএম, ১৭ নভেম্বর ২০১৫

টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৯তম মৃত্যুবাষির্কী। দিবসটি উপলক্ষে দেশ-বিদেশ হতে আগত মওলানা ভাসানী ভক্ত ও অনুসারীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে টাঙ্গাইলের সন্তোষে চির নিদ্রায় শায়িত মজলুম জননেতার মাজার প্রাঙ্গন। ভক্তদের দোয়া আর ভালোবাসার ফুলে ফুলে ছেয়ে গেছে মজলুম জননেতার সমাধিস্থল।  

এ উপলক্ষে সকালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড.মো. আলাউদ্দিন মজলুম জননেতার মাজারে পুষ্পস্তবক অর্পণ করে দোয়া ও মোনাজাত করেন।

Tangail-Vasani

এরপর মওলানা ভাসানীর পরিবারের সদস্য, ভাসানী প্রতিষ্ঠিত সংগঠন খোদা-ই-খেতমদগার, ভাসানী স্মৃতি সংসদ, ভাসানী ফাউন্ডেশন, টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন,আওয়ামী লীগ-বিএনপি-জাতীয় পার্টি-জাসদ-ওয়াকার্স পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, ভাসানী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ মাজারে পুষ্পস্তবক অর্পণ করে দোয়া ও মোনাজাত করেন।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে শোক র‌্যালি, ভাসানী মেলা, বাউল গান, আলোচনা সভা, সকলের মাঝে মওলানা ভাসানীর ঐতিহ্যবাহী রান্না খিচুড়ি বিতরণসহ আরো নানা আয়োজন।

Tangail-Vasani

মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকীতে সরকারি কোনো কর্মসূচি না থাকায় ক্ষোভ জানিয়েছেন তার ভক্ত ও অনুসারীরা। এ ব্যাপারে ভাসানী ভক্ত সিদ্দিক হোসেন বলেন, মওলানা ভাসানী হুজুর ছিলেন এ দেশের মেহনতি মানুষের নেতা। বঙ্গবন্ধুকে বাংলাদেশ স্বাধীন করার স্বপ্ন তিনিই প্রথম দেখিয়েছিলেন। তিনিই আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন। আজ এই আওয়ামী লীগ সরকারে থাকা সত্ত্বেও সরকারি কোনো কর্মসূচি না থাকায় আমি তীব্র ক্ষোভ জানাচ্ছি।

এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।