বিমান বাহিনীকে আরও আধুনিকায়ন করা হবে : শেখ হাসিনা


প্রকাশিত: ০৯:২৯ এএম, ০৮ নভেম্বর ২০১৪

বাংলাদেশ বিমান বাহিনীকে (বিএএফ) আরও আধুনিকায়নের মাধ্যমে শক্তিশালী ও কার্যকর বাহিনী হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার চট্টগ্রামের পতেঙ্গায় বিএএফ ঘাঁটি জহুরুল হক এর ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের আগেই আমরা বিমান বাহিনীকে আরো আধুনিকায়নের মাধ্যমে শক্তিশালী ও কার্যকর বাহিনী হিসেবে গড়ে তুলতে সক্ষম হবো ইনশাআল্লাহ।

বাংলাদেশ বিমান বাহিনী (বিএএফ) ঘাঁটি জহুরুল হককে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন, বিএএফ দেশপ্রেম ও পেশাগত দক্ষতার মাধ্যমে ন্যাশনাল স্ট্যান্ডার্ডের সম্মান, সুনাম ও গৌরব সমুন্নত রাখবে।

স্বাধীনতার পর দেশের দক্ষিণ-পূর্ব অঞ্চলসহ সমুদ্রসীমার সার্বিক নিরাপত্তার প্রয়োজনে চট্টগ্রাম শহর থেকে ২০ কিলোমিটার দূরে স্থাপিত হয় বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক। এর উদ্বোধন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে বিএএফ জহুরুল হক বিমান ঘাঁটির প্যারেড গ্রাউন্ডে আকর্ষণীয় কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজ পরিচালনা করেন গ্রুপ ক্যাপ্টেন সৈয়দ সায়েদুর রহমান।

প্রধানমন্ত্রী প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে তাকে স্বাগত জানান, বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ এনামুল বারি, এনডিসি,পিএসসি এবং ঘাঁটির কমান্ডিং অফিসার মোহাম্মদ হুমায়ুন কবীর।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।