আবারো বাংলাদেশে আসছেন নিশা দেশাই


প্রকাশিত: ০৭:১২ এএম, ০৮ নভেম্বর ২০১৪

বাংলাদেশে নতুন নির্বাচনের তাগিদ দিতে ২৭ নভেম্বর সরকারি সফরে ফের বাংলাদেশে আসছেন দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

সূত্র জানায়, নিশা দেশাই তার ওই সফরে বিগত ৫ জানুয়ারি নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের বর্তমান অবস্থান জানাবেন, এবং নিরপেক্ষ নতুন নির্বাচনের জন্য তাগিদ দেবেন। উক্ত সফরে নিশা দেশাই বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল এবং সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করবেন বলে জানা গেছে।

বিএনপি চেয়ারপারসনের বিশেষ উপদেষ্টা এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের বৈদেশিক দূত জাহিদ এফ সরদার সাদী নিশা দেশাইয়ের উক্ত সফরের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি গত ৮ অক্টোবর ওয়াশিংটনে অনুষ্ঠিত দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ভারপ্রাপ্ত উপ-সহকারী মন্ত্রী টেড ব্রাউনের বক্তব্য সূত্রকে উল্লেখ করে বলেন, যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বের কাছে বাংলাদেশের ৫ জানুয়ারির নির্বাচন প্রশ্নবিদ্ধ ও অগণতান্ত্রিক। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় ওই নির্বাচন নিয়ে জানুয়ারিতে যে বিবৃতি দিয়েছিল তা থেকে যুক্তরাষ্ট্র এখনো একচুলও নড়েনি। নিশা দেশাইও তার এ সফরে যুক্তরাষ্ট্রের সেই একই মনোভাব প্রকাশ করবেন। তার সঙ্গে নতুন নিরপেক্ষ নির্বাচন দিতে সরকারকে চাপ প্রয়োগ করবেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।