ব্যাটিং নিয়ে কখনোই কাজ করেননি মাশরাফি


প্রকাশিত: ০৫:২২ পিএম, ১৩ নভেম্বর ২০১৫

বোলিংয়ে মাশরাফি সবসময়ই পরীক্ষিত। তবে ইদানিং বোলিংয়ের সঙ্গে ব্যাটিংটাও বেশ ভালো হচ্ছে অধিনায়ক মাশরাফির। ব্যাটিং নিয়ে কাজ করা হচ্ছে না কি-না -এমন প্রশ্নে মাশরাফির সরাসরি উত্তর- ব্যাটিং নিয়ে কাজ করার কখনো সুযোগই পাননি।

ক্যারিয়ারের শুরু থেকেই একের পর এক ইনজুরিতে আক্রান্ত হয়েছেন মাশরাফি। তাই বার বার তাকে দলে পারফরমেন্স করেই ফিরতে হয়েছে দলে। আর স্বাভাবিকভাবেই বোলিং দিয়ে ফিরতে হয়েছে দ্য নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মর্তুজাকে। সংবাদ সম্মেলনে অধিনায়ক বলেন, “কিছুই না, আমি কখনই ব্যাটিং নিয়ে কাজ করেনি। এটা করার সুযোগ হয়নি আমার জীবনে, সব সময়ই ইনজুরি আক্রান্ত হয়েছি। বোলিং নিয়ে ভেবেছি। কারণ দলে ফিরতে হলে আমাকে বোলিং দিয়েই ফিরে আসতে হবে। বোলিং এমন একটা জিনিস, আপনি ফিরে এসে ম্যাচ খেলছেন, ম্যাচ খেলতে খেলতে আপনাকে নির্দিষ্ট জায়গায় আসতে হবে।”

ব্যাটিং নিয়ে কাজ করার সুযোগ না পেলেও মানসিকভাবে নিজেকে বদলেছেন মাশরাফি। শেষদিকে তার সঙ্গে থাকা ব্যাটসম্যানকে সাহায্য করার প্রবণতা থেকেই ভালো ব্যাটিং করছেন বলে জানান এই পেসার।

ব্যাটিং যাই করেন নিজের মূল কাজ বোলিং, সেটা সবসময়ই মনে রাখেন মাশরাফি। তবে পাশাপাশি ব্যাটিং করে ব্যাটসম্যানকে সাহায্য করাকেও গুরুত্বপূর্ণ মানছেন এই তারকা।

“আমি সবসময়ই মানি বোলিংটা আমার ওধিক গুরুত্বপূর্ণ। আসলে আমার মনে হয় এভাবে ভাবতে হবে ১১ নম্বরে যে যাবে সে নুন্যতম কিছু সাহায্য করতে পারবে। শেষ দিকে যখন আলামিন বা মুস্তাফিজ আসবে আমরা আশা করি না যে তারা ৫০ করবে। দলের হয়ে প্রয়োজনে সে ৫ বা ৭ রান যাই করুক, দেখা যেতে পারে ঐ ৫ রানের জন্যই আমরা ম্যাচটা জিতে যেতে পারি।”

আরটি/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।