সিরিজ সেরা মুশফিক


প্রকাশিত: ০৩:১৬ পিএম, ১১ নভেম্বর ২০১৫

প্রাণ আপ সিরিজে জিম্বাবুয়েকে ৩-০ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিকরা। এ জয়ে জিম্বাবুয়েকে টানা দ্বিতীয়বারের মত সিরিজে হোয়াইটওয়াশ করলো টাইগাররা। এ গৌরবের অর্জনে দলের অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে ব্যাট এবং গ্লাভস হাতে মুশফিকুর রহিমের অবদানটা একটু বেশি। এরই স্বীকৃতিস্বরূপ নির্বাচিত হয়েছেন সিরিজ সেরা।

সিরিজের প্রথম ম্যাচে তার দায়িত্বশীল ব্যাটিংয়ে ওই ম্যাচে ১৪৫ রানের বিশাল জয় পায় মাশরাফি বাহিনী। দ্বিতীয় ওয়ানডেতে মুশফিক ব্যাট হাতে তেমন এগুতে না পারলেও (২১ রান) উইকেটের পেছনে থেকে দায়িত্বটা ঠিকই পালন করেছেন ভালভাবে। ক্যাচ নেওয়া পাশাপাশি স্ট্যাম্পিংও করেছেন একটি। এ ম্যাচে বাংলাদেশ ৫৮ রানের জয় পেয়ে সিরিজ নিশ্চিত করে।

আর সিরিজের শেষ ম্যাচে ২৫ বলে ৩ চারে ২৮ রান করে সাজঘরে ফেরেন মুশফিক। সব মিলিয়ে পুরো সিরিজের ‘মি. রান মেশিনের’ ব্যাট থেকে আসে ১৫৬ রান। যা তিনম্যাচ ওডিআই সিরিজের সর্বোচ্চ রান। সবদিক বিবেচনায় সিরিজে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য সিরিজ সেরা নির্বাচিত হন টাইগারদের সাদা পোশাকের এই অধিনায়ক।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।