বাংলাদেশের সংগ্রহ ২৭৬ রান


প্রকাশিত: ১০:৫১ এএম, ১১ নভেম্বর ২০১৫

প্রাণ আপ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের দুর্দান্ত ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। এ দুই ওপেনারের দুটি অর্ধশতর পাশাপাশি শেষ দিকে মাহমুদউল্লাহর ঝড়ো অর্ধশতকে উপর ভর করে ৯ উইকেটে ২৭৬ রান করেছে টাইগাররা।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রাণ আপ সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাট করতে নামে টাইগাররা। শুরু থেকেই দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের দাপটে জিম্বাবুয়েকে চেপে ধরেছিল বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ১৪৭ রান সংগ্রহ করে দলকে উড়ন্ত সূচনা এনে দেন তারা।

তবে ৩০তম ওভারে সিকান্দার রাজার বল এগিয়ে এসে খেলতে গিয়ে লাইন মিস করে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন ইমরুল। আউট হবার তুলে নেন ক্যারিয়ারের ১২তম অর্ধশতক। ৯৫ বলে ৬টি চার এবং ৪টি ছক্কার সাহায্যে ৭৩ রান করেন এ ওপেনার।

pran-upইমরুলের বিদায়ের পর বেশিক্ষণ থাকতে পারেননি আরেক ওপেনার তামিম ইকবাল। দুর্ভাগ্যজনকভাবে স্ট্যাম্পিং হয়েছেন এই ওপেনার। ক্রেমারের বল ব্যাটে লেগে উইকেটরক্ষক চিবাভার হাতে যায়। আর বল পেয়ে উইকেট ভাঙতে কোনো ভুল করেননি উইকেটরক্ষক চাকাভা। আউট হবার আগে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ৩২তম অর্ধশতক। ৭টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ৭৩ রান করতে বল মোকাবেলা করেন ৯৮টি।

দেশ সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমও ফিরে গেছেন একই রকমভাবে। ম্যালকম ওয়ালারের বলে এগিয়ে এসে খেলতে গিয়ে বলের লাইন মিস করেন দেশ সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আর বল ধরে স্ট্যাম্প ভাঙতে এবারও কোনো ভুল হয়নি উইকেটরক্ষক চামু চাকাভার। আউট হবার আগে ২৫ বলে ৩৮ রান করেন বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। মুশফিকের বিদায়ের পর ক্রেমারের বলে ওয়েলিংটন মাসাকাদজার দুর্দান্ত ক্যাচে ফিরে যান নবীন তারকা লিটন দাস(১৭)। এরপর দ্রুতই সাজঘরে ফিরে যান নাসির হোসেন (০) ও সাব্বির রহমান (১)।

৪৫তম ওভারের শেষ বলে দ্রুত রান নিতে গিয়ে উইকেটে ফিরে আসার চেষ্টা করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে তার আগেই জিম্বুইয়ান ফিল্ডার সরাসরি থ্রোতে উইকেট ভাঙ্গার চেষ্টা করেন। কিন্তু তার আগেই উইকেটরক্ষক চাকাভা স্ট্যাম্প ভেঙ্গে দিলে সে যাত্রা রক্ষা পান তিনি। শেষ পর্যন্ত ৪০ বল মোকাবেলা করে ৫টি চার এবং ১টি ছক্কায় ৫২ রানে করেন রিয়াদ। এছাড়া অধিনায়ক মাশরাফি ৩টি চারে ১১ বলে ১৬ রান করে পানিয়াঙ্গারার বলে বোল্ড হন। জিম্বাবুয়ের পক্ষে জংউই এবং ক্রেমার ২টি অরে উইকেট পান যথাক্রমে ৫০ এবং ৫৩ রানে।

আরটি/এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।