টাইগারদের শুভ সূচনা


প্রকাশিত: ০৭:৪৭ এএম, ১১ নভেম্বর ২০১৫

দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের আক্রমণাত্মক ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ দল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রাণ আপ সিরিজের তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করছে টাইগাররা।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ১৫ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে ৭০ রান। তামিম ২৮ আর ইমরুল ৩৮ রান নিয়ে ব্যাট করছেন।

pran-upএর আগে প্রথম দু’টি ওয়ানডে ম্যাচ জিতে ইতোমধ্যে স্বাগতিকরা সিরিজ জিতে নিয়েছে। আজ তৃতীয় ম্যাচ জিতে জয় দিয়েই বছর শেষ করতে চায় বাংলাদেশ। অপরদিকে ঘুরে দাঁড়িয়ে একটি জয় নিয়ে নিজেদের সম্মান রক্ষা করতে চায় জিম্বাবুয়ে।

প্রথম ওয়ানডেতে মুশফিকুর রহিমের দুর্দান্ত সেঞ্চুরি ও সাকিব আল হাসানের ঘূর্ণিতে জিম্বাবুয়েকে ১৪৫ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে অবশ্য কিছুটা প্রতিরোধ গড়ে জিম্বাবুয়ে। তবে সে প্রতিরোধ ভেঙ্গে ৫৮ রানে হারিয়ে সিরিজ নিশ্চিত করে মাশরাফিবাহিনী।

বাংলাদেশ একাদশ :

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানী, আল-আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের একাদশ :

এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), সিকান্দার রাজা, তাউরাই মুজারাবানি, চামু চিবাবা,  ম্যালকম ওয়ালার, গ্রায়েম ক্রেমার, ক্রেইগ আরভিন, লুক জংউই, রেগিস চাকাভা, তিনাশে পানিয়াঙ্গারা ও শেন উইলিয়ামস।

আরটি/এমআর/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।