অটিজম শিশুদের শিক্ষণ সহায়তায় ওয়েবসাইট উদ্বোধন


প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১০ নভেম্বর ২০১৫

অটিজম ও স্নায়ুবিকাশজনিত শিশুদের শিক্ষণ সহায়তা ও জনসচেতনা সৃষ্টির জন্য www.autismnaand.edu.bd নামে একটি ওয়েবসাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার রাতে রাজধানীর নায়েম মিলনায়তনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ ওয়েবসাইটের উদ্বোধন করেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফরের (মাউশি) অধীনে অটিস্টিক একাডেমি স্থাপন প্রকল্প সাইটির নির্মাণকাজ করেছে।

অটিজম একাডেমি স্থাপন প্রকল্প পরিচালক সালাম বেগম বলেন, অটিজম ও স্নায়ুবিকাশজনিত শিশুদের শিক্ষণ সহায়তা ও সমঅধিকার নিশ্চিত করার জন্য প্রাথমিকভাবে ওয়েবসাইটির উদ্বোধন করা হয়েছে। আস্তে আস্তে সাইটি সমৃদ্ধ করা হবে। এখন থেকে অটিজম সম্পর্কিত নানা তথ্য জানা যাবে।

মঙ্গলবার রাতে রাজধানীর নায়েম মিলনায়তনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফরের (মাউশি) অধীনে অটিস্টিক একাডেমি স্থাপন প্রকল্প আয়োজিত মাধ্যমিক স্তরে অটিজম এবং স্নায়ুবিকাশজনিত সমস্যায় আক্রান্ত শিক্ষার্থীদের একীভূতকরণ শীর্ষক সেমিনারের সমাপনী অনুষ্ঠান শেষে ওয়েবসাইটির উদ্ধোধন করা হয়।

এসময় ভারপ্রাপ্ত শিক্ষাসচিব এ এস মাহমুদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও অটিজমবিষয়ক জাতীয় অ্যাডভাইজার কমিটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, মাউশির মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন, নায়েম মহাপরিচালক অধ্যাপক মো. হামিদুল হক, অটিজম একাডেমি স্থাপন প্রকল্প পরিচালক সালাম বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

এনএম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।