জিম্বাবুয়ের চতুর্থ উইকেটের পতন


প্রকাশিত: ১২:৫৯ পিএম, ০৯ নভেম্বর ২০১৫

গ্রেইগ আরভিনকে রান আউট করে দারুণ ভাবে খেলায় ফিরে এসেছে বাংলাদেশ। ২১তম ওভারের প্রথম বলে মিড অফে ঠেলে দিয়ে দ্রুত রান নিতে চেয়েছিলেন আরভিন। কিন্তু তার চেয়েও অপেক্ষাকৃত বেশি দ্রুততার সঙ্গে দারুণ এক থ্রোতে স্ট্যাম্প ভাঙ্গেন লিটন দাস। ফলে রান আউটে কাটা পড়ে বিদায় নিতে হয় আরভিনকে।

শেষ খবর পাওয়া পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ২৯ ওভার শেষে ৪ উইকেটে ১১৭ রান। চিগুম্বুরা ২৪ আর সিকান্দার রাজা ২১ রান নিয়ে ব্যাট করছে।

pran-upএর আগে মুস্তাফিজের দারুণ এক কাটারে বলি হয়েছেন শেন উইলিয়ামস। তার কাটার বুঝতে না পেরে নাসিরের হাতে সহজ ক্যাচ দিয়ে সাজ ঘরে ফেরেন উইলিয়ামস। আউট হওয়ার আগে করেন ১৪ রান। অধিনায়ক মাশরাফি মুর্তজার করা ষষ্ঠ ওভারের প্রথম বলেই বোল্ড হয়ে যান শুরু থেকে আক্রমণাত্মক মেজাজে থাকা চামু চিবাভা। ম্যাসের সামান্য ইন সুইঙ্গার ধরণের বল ঠিক ভাবে খেলতে না পারায় ব্যাটের কানায় লেগে বোল্ড হয়ে যান এই জিম্বাবুইয়ান। আর আরাফাত সানির করা দলীয় পঞ্চম ওভারের তৃতীয় বলে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরান চাকাভেকে।

এর আগে সোমবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ২৪১ রান করে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান সংগ্রহ করেন ইমরুল কায়েস। ৮৯ বলে ৬টি চার এবং ৪টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে নাসিরের ব্যাট থেকে। শেষ দিকে ৫৩ বলে ৪টি চারের সাহায্যে ৪২ রান করেন এই অলরাউন্ডার। এছাড়া ৪০ বল মোকাবেলা করে ৩৩ রান করেন সাব্বির।

জিম্বাবুয়ের পক্ষে পানিয়াঙ্গারা সর্বোচ্চ ৩ উইকেট নেন ৪১ রানে। এছাড়া মুজারাবানি ও ক্রেমার ২টি উইকেট পান।

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।