আজকেই সিরিজ নিশ্চিত করতে চান তামিম


প্রকাশিত: ০৯:১৪ পিএম, ০৮ নভেম্বর ২০১৫

প্রথম ম্যাচে দারুণ জয় দিয়ে প্রাণ-আপ সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ। আজ (সোমবার) সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পেলেই চলতি বছরে সবগুলো সিরিজ শতভাগ জয়ের রেকর্ড গড়বে বাংলাদেশ। তাই আজকেই সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জিতে সিরিজ জয় নিশ্চিত করতে চান বাংলাদেশ ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল।

রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে তামিম ইকবাল বলেন, আমরা রেকর্ড নিয়ে কিছু ভাবছি না। প্রথম ম্যাচটা আমাদের জন্য একটু ভাবনার বিষয় ছিল। কারণ যেকোনো দল প্রথম ম্যাচ জিতলে তাদের আত্মবিশ্বাস বেড়ে যায়। আমরা সেটা ভালোভাবে পার করতে পেরেছি। আশা করি সোমবারের ম্যাচটাও ভালোভাবে জিতবো।

প্রথম ম্যাচ সহজভাবে জিতেছে বলে পরের ম্যাচ হালকা নেয়ার সুযোগ দেখছেন না তামিম। তাই দ্বিতীয় ম্যাচেও একই রকম সিরিয়াস হয়েই মাঠে নামবেন। আর নিজেদের শতভাগ উজাড় করে দিয়েই ম্যাচ জিতবেন বলে আশা করছেন তামিম। আর এর জন্য প্রয়োজনীয় আত্মবিশ্বাস প্রথম ম্যাচ থেকেই পেয়েছেন বলে জানান এই দেশসেরা ওপেনার।

তবে সিরিজ জয়ের আগে তামিম চান নিজেদের প্রসেস ঠিক রাখতে। তার মতে নিজেদের প্রসেস ঠিক থাকলে সামনে যে দলই হোক জিততে পারবেন।

এ বিষয়ে তামিম বলেন, কালকের (আজকের) ম্যাচ জিততে চাই, এটা জিতলেই স্বাভাবিকভাবেই সিরিজ জিতে যাব। তবে তার আগে আমি চাই আমাদের প্রসেস ঠিক রাখতে। যে পরিকল্পনায় আমরা বল খেলি বা বল করি সেটা ঠিক রাখতে চাই।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি মাঠে গড়াবে দুপুর ১টায়।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।