বিসিবি একদশের সংগ্রহ ২৭৭


প্রকাশিত: ০৭:০৩ এএম, ০৫ নভেম্বর ২০১৫

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ পেয়েছে বিসিবি একাদশ। আট উইকেট হারিয়ে ২৭৭ রানের দারুণ সংগ্রহ এনে দিতে ওপেনারদের ভূমিকাও অনস্বীকার্য।
 
বৃহস্পতিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। দুই ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ে সূচনাটা দুর্দান্ত সূচনা পায় বিসিবি একদশ। তবে ক্রেমারের ঘূর্ণিতে দ্রুত চার উইকেট হারিয়ে মাঝে খেলার নিয়ন্ত্রণ হারালেও শেষপর্যন্ত ভালো সংগ্রহ করতে পেরেছে টাইগাররা।

দলের বড় সংগ্রহের মূল ভীত গড়ে দেন দুই ওপেনার ইমরুল কায়েস  ও এনামুল হক বিজয়। এই দুই ব্যাটসম্যান ১৯ ওভারে কোনো উইকেট না হারিয়ে করেন ১০৫ রান। তবে ব্যক্তিগত ৫৬ রানে থামেন ইমরুল কায়েস। ক্রেমারের বলে আউট হবার আগে ৫টি চার এবং ২টি ছক্কায় করেন ৫৬ রান।

আরেক ওপেনার এনামুল হক বিজয়ও বেশিক্ষণ থাকতে পারেননি। ৬১ বলে ৭টি চার এবং ১টি ছক্কায় ৫২ রান করে ক্রেমারের দ্বিতীয় শিকারে পরিনত হন। তিন নাম্বারে ব্যাটিং করতে নেমে লিটন দাস করেন ২৫ রান। তবে এদিন ব্যর্থ হয়েছেন জাতীয় দলের মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমান (৩)।

এরপর ১৪৯ রানে চার উইকেট হারিয়ে চাপে পড়া বিসিবি একাদশের হাল ধরেন মুশফিকুর রহিম এবং শাহরিয়ার নাফিস। এই দুই ব্যাটসম্যান পঞ্চম উইকেট জুটিতে ৯০ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথ দেখান। ৪টি চার এবং ১টি ছক্কায় ৩৮ বলে ৩৮ রান করেন শাহরিয়ার নাফিস।

একপ্রান্ত আগলে রেখে শেষ পর্যন্ত ব্যাট করে ৮১ রান করে অপরাজিত থাকেন সাদাকালো জার্সির বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মুশফিকুর রহিম। ৫টি চার এবং ২টি ছক্কায় সাজানো এই রান করতে বলে খেলেন ৮৩টি। জিম্বাবুয়ের পক্ষে গ্রায়েম ক্রেমার ২২ রানে ৩টি উইকেট নেন। এছাড়া লুক জংবি ৩টি উইকেট পান ১০ রানে।

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।