জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দল ঘোষণা


প্রকাশিত: ০৮:৫৭ এএম, ০১ নভেম্বর ২০১৫

তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে সোমবার বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে। আর এ সিরিজকে সামনে রেখে প্রথম দুই ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন কামরুল ইসলাম রাব্বি।  

এদিকে প্রায় আট মাস পর দলে ফিরেছেন পেসার আল-আমিন হোসেন। অস্ট্রেলিয়া বিশ্বকাপে শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বহিষ্কৃত হবার পর এবারই প্রথম দলে জায়গা পেলেন এই পেসার।

ইনজুরি থেকে সম্পূর্ণ সুস্থ না হওয়ায় দলে জায়গা হয়নি তাসকিন আহমেদের। এছাড়াও প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস ও এনামুল হক বিজয়।

দেশের মাটিতে টানা পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে হারানোর পর এবার ঘরের মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল জিম্বাবুয়ে। তবে অন্যদের তুলনায় দুর্বল প্রতিপক্ষ হলেও আসন্ন সিরিজটাকে বেশ গুরুত্বসহকারে দেখছে বাংলাদেশ।

বাংলাদেশ প্রাথমিক দল :
মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, মুস্তাফিজুর রহমান, জুবায়ের হোসেন, আল-আমিন হোসেন ও কামরুল ইসলাম রাব্বি।

আরটি/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।