জয়পুরহাটে এবার জেএসসি-জেডিসি পরীক্ষার্থী ১৪ হাজার


প্রকাশিত: ১২:৩৪ পিএম, ৩১ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

জয়পুরহাটেয় এবার জুনিয়র সার্টিফিকেট পরীক্ষা (জেএসসি) ও জুনিয়র দাখিল পরীক্ষয়ে (জেডিসি) ১৪ হাজার ২৪ জন পরীক্ষার্থী ২৩টি কেন্দ্রে অংশগ্রহণ করছে। ইতোমধ্যেই কেন্দ্রগুলো পরীক্ষার জন্য তাদের সকল প্রস্ততি সম্পন্ন করেছে।

জেলা প্রশাসকের শিক্ষা শাখা সূত্রে জানা যায়, এ বছর জয়পুরহাট জেলায় ২৩টি কেন্দ্রে জেএসসিতে ১০ হাজার ৫ শত ৪৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। এর মধ্যে ছেলে ৫ হাজার ৮৬ জন ও মেয়ে ৫ হাজার ৪ শত ৬৩ জন এবং জেডিসিতে ৩ হাজার ৪ শত ৭৫ জন পরীক্ষার্থীর মধ্যে ছেলে ১ হাজার ৯ শত ২৮ জন ও মেয়ে ১ হাজার ৫ শত ৪৭ জন।

জেলা প্রশাসকের শিক্ষা শাখার প্রধান সহকারী অশ্বনী কুমার মন্ডল জানান, গত ২৫ অক্টোবর পরীক্ষা সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয় এবং সেই মোতাবেক সুষ্ঠু পরিবেশে পরীক্ষার জন্য প্রস্ততি গ্রহণ করার নির্দেশনা দেয়া হয় কেন্দ্র সচিবদের।

জয়পুরহাট জেলা শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম বলেন, পরীক্ষা কেন্দ্রে সচিবদের সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা চালানোর নির্দেশ দেয়া হয়েছে। এরই মধ্যে পরীক্ষাকেন্দ্রগুলো  তাদের সকল প্রকার প্রস্ততি সম্পন্ন করেছে।

জয়পুরহাট জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. তোফাজ্জল হোসেন জাগো নিউজকে বলেন, পরীক্ষা কেন্দ্রের দুইশ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকবে এবং উক্ত এলাকায় কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পরীক্ষা কেন্দ্রগুলো হবে নকলমুক্ত এবং কেউ এর সহযোগিতা করার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

রাশেদুজ্জামান/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।