ক্রিকেটকে বিদায় জানালেন ম্যাককালাম


প্রকাশিত: ০২:৫৫ এএম, ৩১ অক্টোবর ২০১৫

চলতি বছর ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন মাইকেল ক্লার্ক, কুমার সাঙ্গাকারা, মহেলা জয়বর্ধনে, ড্যানিয়েল ভেটোরির মতো ক্রিকেটাররা। এবার সে দলে যোগ দিলেন নিউজিল্যান্ডের অফ স্পিনার নাথান ম্যাককালাম। নিউজিল্যান্ডের চলমান মৌসুম শেষে জাতীয় দলের জার্সিতে আর দেখা যাবে না তাকে।

অবসর প্রসঙ্গে নিউজিল্যান্ড হেরাল্ডকে ম্যাককালাম বলেন, আমি এটা (সিদ্ধান্ত) নিয়ে বেশি নাচ-গান করতে চাই না। আমার জীবনের পরবর্তী অধ্যায় নিয়ে ভাবনা শুরু করার সময় এটা। নিউজিল্যান্ডের এই মৌসুম শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলাটা আমার জন্য সঠিক সময়।

২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ব্রান্ডন ম্যাককালামের বড় ভাই নাথান ম্যাককালামের। এরপর ৬১টি টি-টোয়েন্টি ম্যাচে উইকেট নিয়েছেন ৫৫টি। অন্যদিকে, ওয়ানডে অভিষেক হয় ২০০৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে। এ পর্যন্ত ৮৪ ওয়ানডে খেলে ৬৩ উইকেট নিয়েছেন এই অফ স্পিনার। ব্যাট হাতে ৪ ফিফটিতে ২০.৯৮ গড়ে করেছেন ১ হাজার ৭০ রান।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।