অনুশীলনে ফিরলেন মাশরাফি


প্রকাশিত: ০২:৪৪ এএম, ২৭ অক্টোবর ২০১৫

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে প্রথমে কয়েক দিন ভর্তি ছিলেন হাসপাতালে। তারপর বাসায় বিশ্রামে ছিলেন মাশরাফি। তবে  সোমবার থেকে আবার মাঠে ফিরেছেন মাশরাফি। ডেঙ্গু থেকে সেরে ওঠার পর প্রথমবারের মত সোমবার অনুশীলন করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক।

প্রথম দিনের অনুশীলন শেষে স্বাস্থ্য পরীক্ষা পর মাশরাফির শারীরিক অবস্থা আগের চেয়ে বেশ ভালো বলে জানান জাতীয় দলের ফিজিও। পাশাপাশি আগামী কয়েকদিন তিনি হালকা অনুশীলন করবেন বলে জানিয়েছেন মাশরাফি।

ডেঙ্গু জ্বর থেকে সেরে উঠলেও, এখনো কিছুটা দুর্বলতা রয়েই গেছে মাশরাফির। তাই আপাতত সাইক্লিং ও রানিংয়ের মত হালকা অনুশীলন করছেন তিনি। আর প্রথম দিনের অনুশীলন শেষে স্বাস্থ্য পরীক্ষার পর মাশরাফির শারীরিক অবস্থা আগের চেয়ে বেশ ভালো বলে জানান জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম।

তিনি আরো বলেন, হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার তার আজ ৯ দিন হয়েছে। ৮-৯ দিনে রক্তের সার্কেল পরিবর্তন হয়েছে। পরবর্তী ৮ দিনে আরও একবার পরিবর্তন হবে। ফলে মাশরাফিকে নিয়ে কোনো ঝুঁকি নেই।

এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।