ডি ভিলিয়ার্সের প্রশংসা করলেন গাভাস্কার


প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ২৬ অক্টোবর ২০১৫

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। টিম ইন্ডিয়ার হারের জন্য স্বাগতিক বোলারদের সমালোচনা করার পাশাপাশি সিরিজ জয়ী প্রোটিয়া দলের দলপতি এবি ডি ভিলিয়ার্সের প্রশংসা করেছেন ভারতের লিজেন্ডারি ক্রিকেটার সুনীল গাভাস্কার।

সিরিজের প্রথম ম্যাচ হারলেও, দ্বিতীয় ম্যাচেই সমতা আনে ভারত। আবার তৃতীয় ম্যাচ হারলেও, চতুর্থটি জিতে সিরিজে সমতা নিয়ে আসে টিম ইন্ডিয়া। ফলে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেটি হয়ে দাঁড়ায় ট্রফি জয়ের সর্বশেষ যুদ্ধ। আর সেই আসল যুদ্ধে যাচ্ছেতাইভাবে হেরেছে স্বাগতিক ভারত। এজন্য পুরোপুরিভাবে দায়ী ভারতীয় বোলাররা।

ভারতীয় বোলারদের অনিয়ন্ত্রিত লাইন-লেন্থহীন বোলিং-এর সঙ্গে দক্ষিণ আফ্রিকা ব্যাটসম্যানদের দূরন্ত ব্যাটিংয়ে রানের চাপে চ্যাপ্টা হয়ে যায় ভারত। কুইন্টন ডি কক, ফাফ ডু-প্লেসিস ও ডি ভিলিয়ার্সের সেঞ্চুরিতে ৪ উইকেটে ৪৩৮ রান করে দক্ষিণ আফ্রিকা। আর সেখানেই ভারতের হার রচিত হয়ে যায়। অবশ্য পরে ২২৪ রানে অলআউট হয়ে ভারতীয় ব্যাটসম্যানরা হার নিশ্চিত করেন।

দুর্দান্তভাবে পঞ্চম ম্যাচ জয়ের কারণে দক্ষিণ আফ্রিকা দলের প্রশংসা করেছেন গাভাস্কার। বিশেষভাবে দলের অধিনায়ক ডি ভিলিয়ার্সকে প্রশংসায় ভাসিয়েছেন গাভাস্কার।

তিনি বলেন, ‘এক কথায় ডি ভিলিয়ার্স হলো সুপারম্যান। প্রতিপক্ষের সকল পরিকল্পনা কীভাবে ভেস্তে দিতে হয়, তা সে করে দেখিয়েছে। এমন দুর্ধর্ষ ব্যাটিং সে আগেও করেছে। অধিনায়ক হিসেবে তার পারফরমেন্স ছিলো অসাধারণ।’

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।