হেরাথ-সিরিবর্দনার ঘূর্ণিতে শ্রীলঙ্কার সিরিজ জয়


প্রকাশিত: ০৯:১৭ এএম, ২৬ অক্টোবর ২০১৫

রঙ্গনা হেরাথ এবং মিলিন্দা সিরিবর্দনার দুর্দান্ত বোলিংয়ে দ্বিতীয় টেস্টে জয় পেয়েছে শ্রীলঙ্কা। ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজে ২-০ তে জয় তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ধবল ধোলাই করলো স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানে অল অাউট করে ৭২ রানে জয় তুলে নেয় লঙ্কানরা।

এদিকে, শনিবার বৃষ্টির কারণে এক বলও মাঠে গড়ায়নি। রোববারও মাঠ ভেজা থাকায় পি সারা ওভাল স্টেডিয়ামে খেলা শুরু হতে দেরি হয়। এদিন সকালে ১ উইকেটে ২০ রান নিয়ে খেলতে নামে ওয়েস্ট ইন্ডিজ। দিনের শুরুটা ভালোভাবেই করেছিল ক্যারাবিয়ানরা। দ্বিতীয় উইকেট জুটিতে ৬০ রান যোগ করে জয়ের স্বপ্ন দেখান সাই হোপ এবং ড্যারেন ব্রাভো। তবে দলীয় ৮০ রানে হোপ সাজঘরে ফিরলে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ হারায় সফরকারীরা।

ড্যারেন ব্রাভো সর্বোচ্চ ৬১ রান করেন। এছাড়া সাই হোপ করেন ৩৫ রান। এই দুই ব্যাটসম্যান ছাড়া আর কোনো ব্যাটসম্যান উইকেটে থিতু হতে না পারলে ৭২ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। শেষ দিকে জোমেল ওয়ারিকান ২০ রান না করলে আরো বড় হতে পারতে সফরকারীদের পরাজয়।

শ্রীলঙ্কার পক্ষে রঙ্গনা হেরাথ ৫৬ রানে নেন ৪ উইকেট এবং মিলিন্দা সিরিবর্দনা ৩ উইকেট নেন ২৫ রানে। এছাড়া প্রসাদ এবং পেরেরা একটি করে উইকেট পান।

এর আগে শ্রীলঙ্কা তাদের প্রথম এবং দ্বিতীয় ইনিংসে যথাক্রমে ২০০ এবং ২০৬ রান করে। ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ১৬৩ রান করে।

আরটি/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।