শীর্ষে আর্সেনাল, আবার চেলসির হার


প্রকাশিত: ১০:৫০ এএম, ২৫ অক্টোবর ২০১৫

এভারটনকে ২-১ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে উঠে এসেছে আর্সেনাল। আর ইংলিশ প্রিমিয়ারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসি আবারো হেরেছে। ওয়েস্টহামের বিপক্ষে ২-১ গোলে হেরে পয়েন্ট টেবিলের ১৫তম স্থানে রয়েছে চেলসি।
ঘরের মাঠ অ্যামিরেটস স্টেডিয়ামে দুই ফ্রেঞ্চম্যানের অলিভার জিরুদ ও লরা কোসিয়েলনির দুই মিনিটের ব্যবধানে গোলেই জয় পায় গানাররা। তবে বিরতির নির্ধারিত সময়ের এক মিনিট আগে ব্যবধান কমায় এভারটনের হয়ে একমাত্র গোলটি করেন রস ব্র্যাকলি।

৩৬ মিনিটে মেসুত ওজিলের ক্রস থেকে দারুণ হেডে বল জালে জড়ান জিরুদ। আর দুই মিনিট পরেই সান্তি কাজোরলার পাস থেকে লিড দ্বিগুণ করেন কোসিয়েলনি। ৪৪ মিনিটে ব্র্যাকলি গোল করলে আশার আলো দেখতে থাকে এভারটন শিবির।

বিরতির পর দু’দলই বেশ কিছু সুযোগ পেলেও তা থেকে গোল আদায় করতে না পারায় ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ওয়েঙ্গারের শিষ্যরা।

অন্যদিকে তারকা সমৃদ্ধ চেলসি জারাতের গোলে ম্যাচের ১৭ মিনিটেই পিছিয়ে পড়ে। ৪৪ মিনিটে ম্যাটিক লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে গেলে দশ জনের দলে পরিণত হয় বর্তমান চ্যাম্পিয়ন চেলসি।

বিরতির পর ৫৬ মিনিটে গ্যারি কাহিলের গোলে সমতায় ফেরে চেলসি। তবে ৭৯ মিনিটে ওয়েস্টহামকে আবার লিড এনে দেন অ্যান্ডি ক্যারোল। ক্রেসওয়েলের পাস থেকে গোল করেন লিভারপুলের এই সাবেক তারকা।

এরপর একাধিকবার গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারায় ২-১ গোলের ব্যবধানে পরাজয় মেনে নিতে হয় ইংলিশ চ্যাম্পিয়নদের।

এ ম্যাচের পর ১০ ম্যাচ শেষে ২২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠলো আর্সেনাল। তবে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। আর ১০ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তালিকার ১৫তম স্থানে অবস্থান করছে চেলসি।

আরটি/জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।