নিজামীর রায়ে পাকিস্তানের উদ্বেগ প্রকাশ


প্রকাশিত: ০১:০৭ পিএম, ০২ নভেম্বর ২০১৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে দেয়া মৃত্যুদণ্ডের রায়ে গভীর দুঃখ ও উদ্বেগ প্রকাশ করেছে পাকিস্তান। শনিবার এক বিবৃতিতে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান এ উদ্বেগ প্রকাশ করেন।

বাংলাদেশে আইনকে রাজনৈতিক হাতিয়ার বানানো হচ্ছে উল্লেখ করে বিবৃতিতে চৌধুরী নিসার আলী বলেছেন, মৃত্যুদণ্ডের শোকার্ত সংবাদ শোনে আমি খুব দুঃখ পেয়েছি। বাংলাদেশ সরকার জামায়াত নেতাদের বিরুদ্ধে আইনের অপব্যবহার করছে  এবং এটাকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

বিবৃতিতে আরও বলা হয়, এটা খুবই দুর্ভাগ্যজনক যে, ৪৫ বছর আগে যে মর্মান্তিক ঘটনা ঘটেছে বাংলাদেশ সরকার এখনো সেটাকে সামনে নিয়ে আসছে। তারা ভুলে যাওয়া ও ক্ষমার সাধারণ গুণ থেকে দূরে অবস্থান করছে।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি এটা বুঝতে পারি না কেন বাংলাদেশ সরকার অতীতের কবর খুঁড়ে অশান্তি বাড়াচ্ছে এবং পুরনো ক্ষতগুলো তোলে ধরছে।

বাংলাদেশে রাজনৈতিক অবিচার হচ্ছে দাবি করে তিনি বলেন, সাম্প্রতিক ইস্যুগুলোতে নিরপেক্ষ পর্যবেক্ষকদের কাছে এটা খুবই স্পষ্ট হয়ে উঠেছে যে, সাম্প্রতিক ইস্যুগুলোতে বাংলাদেশে গুরুত্ব রাজনৈতিক অসদাচরণ হচ্ছে। আর স্বাধীনতার পূর্বের ঘটনার জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামীর সঙ্গে এ আচরণ করা হচ্ছে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশে যা ঘটছে তা একান্ত তাদের ব্যাপার হলেও ১৯৭১ এবং এর পরে ঘটনাসমূহ থেকে দূরে অবস্থান নিতে পারে না পাকিস্তান। -ডন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।