শুভ জন্মদিন কিং খান


প্রকাশিত: ০৯:৫৩ এএম, ০২ নভেম্বর ২০১৪

বক্স অফিসে ঝড় তোলা রোমান্টিক হিরো আজ ৪৯ বছরে পা দিলেন। ১৯৬৫ সালের ২ নভেম্বর জন্ম নেন শাহরুখ খান। তার মন্ত্রমুগ্ধ হাসি ও রোমান্টিক ইমেজ দর্শকদের মন জয় করে নিয়েছে বার বার।

 

চলচ্চিত্র জগতে তিনি এসআরকে, ‘দ্য কিং অফ বলিউড’,‘বাদশা’ ও ‘কিং অব রোমান্স’ নামে পরিচিত। রোম্যান্টিক ও অ্যাকশন হিরোর ভূমিকায় ৭০টিরও বেশি হিন্দি ছবিতে অভিনয় করেছেন তিনি। তার ঝুলিতেই পড়েছে সবচেয়ে বেশি ফিল্ম ফেয়ার অ্যাওর্য়াড।

 

এ পর্যন্ত ১৪টি ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন শাহরুখ। এছাড়া ২০০৫ সালে ভারত সরকার তাকে ‘পদ্মশ্রী’ অ্যাওয়ার্ডে ভূষিত করেন। স্ত্রী গৌরি খান, দুই ছেলে আরিয়ান, আব্রাম ও মেয়ে সুহানাকে নিয়ে তার সংসার।

 

শাহরুখ সম্পর্কে অজানা কিছু তথ্য-
শাহরুখ খানের নামের প্রথম অংশ ‘শাহরুখ’ এর অর্থ ‘বাদশার মুখ’। ছোটবেলায় শাহরুখ হিন্দিতে খুব একটা ভালো ছিলেন না। সুপারস্টার হওয়ার আগে শাহরুখ নয়াদিল্লির দরিয়াগঞ্জে একটি রেস্টুরেন্ট খুলেছিলেন।

 

শাহরুখ ভালো সাতারু নন। তাই লোকজনের সামনে সাতার করতে লজ্জা পান। অবিশ্বাস্য হলেও সত্যি যে, আইসক্রিম শাহরুখের একদমই পছন্দ নয়। শাহরুখ ঘোড়ার পিঠে চড়তে খুব ভয় পান।


শাহরুখের জীবনের প্রথম আয় ছিল ৫০ রুপি। নয়াদিল্লিতে পঙ্কজ উদাসের কনসাটে প্রবেশক হিসেবে কাজ করে এ উপার্জন করেন তিনি। পরে এ ৫০ রুপি নিয়ে আগ্রায় গিয়ে তাজমহল দেখে আসেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।