সূচক কমলেও বেড়েছে লেনদেনের পরিমাণ


প্রকাশিত: ১০:২৯ এএম, ২১ অক্টোবর ২০১৫

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় শেয়ারবাজারে সূচক কমলেও বেড়েছে টাকার অংকের লেনদেনের পরিমাণ। একই সঙ্গে বেড়েছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, বুধবার দিন শেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ৩১৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১৩১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৩টি প্রতিষ্ঠানের শেয়ারের দর।

ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে চার হাজার ৬৪৭ পয়েন্টে অবস্থান করছে এবং শরীয়া সূচক ডিএসইএস ২ পয়েন্ট কমে ১ হাজার ১১৩ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৭৬২ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ৩৫৬ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা আগের দিনের চেয়ে ১৭ কোটি টাকা বেশি। মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৩৯ কোটি টাকা।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ১৩ পয়েন্ট কমে ৮ হাজার ৬৩৬ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে মোট ২৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ৯৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩০ কোটি ৬৩ লাখ টাকা।

এসআই/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।