বায়ার্নের বিপক্ষে আর্সেনালের জয়


প্রকাশিত: ০৩:৩৬ এএম, ২১ অক্টোবর ২০১৫

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে এসে প্রথম জয়ের স্বাদ পেলো আর্সেনাল। ঘরের মাঠে শক্তিশালী বায়ার্ন মিউনিখকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলর আশা টিকিয়ে রাখলো ইংলিশ প্রিমিয়ার লিগ জায়ান্টরা।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে প্রথমার্ধে অসাধারণ খেলা উপহার দেয় আর্সেনাল। বিশেষ করে দুর্দান্ত ছন্দে থাকা বায়ার্নকে একের পর এক আক্রমণে ব্যস্ত করে তোলে স্বাগতিক শিবির। মেসুত ওজিল, সানচেজ ও থিও ওয়ালকটদের দারুণ কয়েকটি প্রচেষ্টা ম্যানুয়েল নয়ার নস্যাৎ না করলে প্রথমার্ধেই পিছিয়ে পড়তে পারতো বায়ার্ন মিউনিখ।

প্রথমার্ধে কোনো দল গোল করতে না পারায় দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া আক্রমণ শুরু করে আর্সেনাল ও বায়ার্ন মিউনিখ। ফলে আক্রমণ-প্রতি আক্রমণে জমে উঠে ম্যাচ। তবে প্রথম গোলের জন্য ৭৭ মিনিট পযন্ত অপেক্ষা করতে হয় আর্সেনালকে। ৭৭ মিনিটে সান্তি কাসোরলার সেট পিস থেকে নেয়া কিকে ভেসে আসা বল বিপদমুক্ত করতে এগিয়ে আসেন বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়ার। তবে তাকে সুযোগ দেননি অলিভার জিরুড। নিচু হেডে অসাধারণ এক গোল করে এমিরেটস স্টেডিয়ামে আনন্দের ঢেউ তুলেন এই তারকা।

গোল হজম করার পর ম্যাচে ফেরার জন্য মরিয়া আক্রমণ শুরু করে বায়ার্ন মিউনিখ। একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পায়নি জার্মান জায়ান্টরা। উল্টো ইনজুরি সময়ে মেসুত ওজিলের গোলে বড় জয় নিশ্চিত করে আর্সেনাল।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।