রাত ৩ টায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক


প্রকাশিত: ০৩:০৬ এএম, ০২ নভেম্বর ২০১৪

শনিবার দিবাগত রাত তিনটার দিকে প্রায় চার হাজার একশ ৫০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হয়, যা ছিল চাহিদার সমপরিমাণ। এর ফলে মধ্যর‍াত ‍থেকে দেশজুড়ে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয় বলে জানিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সূত্র।

রোববার দিনের বেলা বিদ্যুৎ চাহিদা বাড়লে কী হবে, এ বিষয়ে সূত্রটি নিশ্চিত করে কিছু বলতে পারেনি। তবে উৎপাদন বৃদ্ধির চেষ্টা অব্যাহত রয়েছে বলে সূত্রটি জানায়।

রোববার সকাল ১০টায় বিদ্যুৎ ভবনে নিয়মিত সংবাদ সম্মেলনে সার্বিক পরিস্থিতি জানানো হবে। এর আগে শনিবার রাত পৌনে ১২টার দিকে প্রধানমন্ত্রীর বিদ্যু‍ৎ, জ্বালানি ও খণিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী বলেন, এখন পর্যন্ত তিন হাজার ৮১৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন সম্ভব হয়েছে। রোববার ভোর নাগাদ পুরো ঢাকা শহরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

এছাড়া রোববার (২ নভেম্বর) নাগাদ পুরো দেশের বিদ্যু‍ৎ সরবরাহ স্বাভাবিক হবে বলেও জানান তিনি। শনিবার (১ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১০টা নাগাদ তিন হাজার ৬৫ মেগাওয়াট বিদ্যুত উৎপাদন হয়েছে বলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের জনসংযোগ পরিদফতরের পরিচালক সাইফুল হাসান চৌধুরী জানান।

যে কারণে বিদ্যুতের বিপর্যয়

বিদ্যুৎ বিভ্রাটে প্রতিমন্ত্রীর দুঃখ প্রকাশ

জাতীয় গ্রিডে আবারও বিপর্যয়, অন্ধকারেই দেশ

বিদ্যুৎ বিপর্যয় : ভোগান্তিতে গণপরিবহন ও পানি সরবরাহ

স্মরণকালের বিদ্যুৎ বিপর্যয়, ভোগান্তিতে সারাদেশ

বিদ্যুৎ বিপর্যয়ে ভোগান্তিতে হাসপাতালের রোগীরা

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।