সিরিজে পিছিয়ে গেলো ধোনি-কোহলিরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১৮ অক্টোবর ২০১৫

সিরিজের প্রথমটিতে জয়, দ্বিতীয়টিতে হার আবার তৃতীয়টিতে এসে জয় পেয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। এ নিয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেলো প্রোটিয়ারা। রোববার গুজরাটের রাজকোটে প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ১৮ রানে হেরে পিছিয়ে পড়লো ধোনির দল।

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে কুইন্টন ডি ককের শতকে ৭ উইকেটে ২৭০ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৬ উইকেটে ২৫২ রান তুলতেই থেমে যায় ভারত। ইনিংসে সর্বোচ্চ ৭৭ রান করেন বিরাট কোহলি। ৫টি চারে সাজানো ছিল তার ইনিংস।

দ্বিতীয় সর্বোচ্চ ৬৫ রান আসে রোহিত শর্মার ব্যাট থেকে। ৭ চার ও দুই ছয়ে এ রান করেন তিনি। আর তিন রানের জন্য অর্ধশতক করতে পারেননি অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। ৪৭ রান করে আউট হন তিনি। ২০ রান করে অপরাজিত থাকেন হরভোজন সিং। শিখর ধাওয়ান করেন ১৩ রান।


দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ১০৩ রান করেন কুইন্টন ডি কক। ডু প্লেসি করেন ৬০ রান। আর ৩৯ রানে ৪ উইকেট নিয়ে ভারতীয় ব্যাটিংকে ধ্বসিয়ে দেয়ার মূল কাজটি করেছেন মরকেল। ম্যাচসেরাও তিনি।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।