বিপিএলে মাশরাফি-সাকিবদের দল নির্ধারণে লটারি


প্রকাশিত: ০৩:০৭ এএম, ১৮ অক্টোবর ২০১৫

নভেম্বরের তৃতীয় সপ্তাহে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর। ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে আইকন ক্রিকেটারদের নিলাম হওয়ার কথা ছিল প্লেয়ার্স বাই চয়েজ পদ্ধতিতে। তবে সাকিবকে ঘিরে ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহের পরিপ্রেক্ষিতে তা আর হচ্ছে না।

এবার দেশ সেরা ৬ আইকন ক্রিকেটারের দল নির্ধারণ করা হবে লটারির মাধ্যমে। এমনটাই জানিয়েছেন বিপিএল-এর গভর্নিং কাউন্সিলের সদস্য জালাল ইউনুস। এছাড়াও, নতুন করে প্রায় ২০ জন বিদেশি ক্রিকেটার বিপিএল-এ খেলতে আবেদন করেছে বলে জানান এই বোর্ড পরিচালক। তবে, বিশ্বকাপ প্রস্তুতির কারণে বিপিএল-এ খেলতে পারবে না অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা।

১৪ অক্টোবর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিপিএল-এর গভর্নিং কাউন্সিল-এর সদস্য সচিব জানিয়েছেন, সমঝোতার ভিত্তিতে ৬ আইকন ক্রিকেটারকে দল নির্ধারণ করে দেয়া হবে। এরপরই খবর উঠে ৬ আইকন ক্রিকেটারের নাকি দল ইতিমধ্যে দল ঠিক করা হয়েছে। যেমন সাকিব ঢাকা, মাশরাফি কুমিল্লা, তামিম চিটাগং, মুশফিক সিলেট, রিয়াদ বরিশাল ও নাসির রংপুরে। কিন্তু, বাস্তবতা হলো- এই ৬ আইকন ক্রিকেটারের দল এখনও নিশ্চিত হয়নি।

অন্দরমহলের খবর হলো, ফ্র্যাঞ্চাইজিরা তাদের পছন্দের আইকন ক্রিকেটারকে পেতে আপসহীন। যে কারণে বেশ চাপে আছে বিপিএল-এর গভর্নিং কাউন্সিল। তাই সমঝোতার ভিত্তিতে না গিয়ে, বরং বিতর্ক এড়াতে লটারির মাধ্যমে আইকন ক্রিকেটার নির্ধারণের সিদ্ধান্ত আয়োজকদের।

১৯৬ জন বিদেশি ক্রিকেটার আগেই আবেদন করেছেন বিপিএল খেলতে। যার মধ্যে নিবন্ধন হয়েছে দেড়শ` জনের। নতুন করে আরও প্রায় ২০ জন বিদেশি ক্রিকেটার আবেদন করেছেন।

এদিকে, জানুয়ারিতে বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে নভেম্বরের শুরুতে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের বিপক্ষে বাংলাদেশের যুবারা পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ব্যস্ত থাকবে। তারপরই ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে একাধিক ম্যাচ খেলবে যুবারা। যে কারণে মিরাজ-পিনাকরা বিপিএল খেলার সুযোগ পাচ্ছেন না।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।