ভারতীয় নাচ শিখবেন ভেনাস


প্রকাশিত: ০৮:০৭ এএম, ০১ নভেম্বর ২০১৪

খেলা শুরু ১৭ নভেম্বর। খেলবেন বিজয় অমৃতরাজ চ্যাম্পিয়ন্স টেনিস লীগে। অথচ ভেনাস উইলিয়াম ভারতে চলে এলেন অক্টোবরের শেষ সপ্তাহেই। অনুশীলনের বিষয় তো আছেই, এশিয়ার দেশটিকে একটু ঘুরেফিরে দেখাও বড় উদ্দেশ্য। আসার পর যেটুকু চোখ মেলে দেখলেন, তাতে শুরুতেই তার মন ভরে গেল ভারতীয় নাচ দেখে।

মনের মধ্যে শখও জেগে উঠেছে একটা এ নাচটি তার শিখতে হবে। তা, কোন নাচটা শিখতে চান মার্কিন টেনিস তারকা? শাস্ত্রীয়, ধ্রুপদ, ভরতনাট্যমসহ নানা নাচ আছে। ভেনাসের পছন্দ এসব নয়, বাণিজ্যিক ধারার বলিউডি সিনেমার নাচই তার আকর্ষণের কেন্দ্রবিন্দু।

আমি ভারতীয় নাচ শিখতে চাই। এখানকার সিনেমায় আমি দারুণ কিছু নাচ দেখেছি। সিনেমাটার নাম অবশ্য বলতে পারছি না। তবে স্টেপগুলো উপভোগ করেছি। একজন প্রশিক্ষকের সহায়তা পেলে বিষয়টি আমার জন্য দারুণ মজার হবে। কে জানে, কবে শিখতে পারব।

নাচের পাশাপাশি শাড়ির প্রেমেও পড়েছেন ভেনাস। শাড়ি আমার অন্যতম প্রিয় পোশাক। আগে একবার এখানে এসে পরেছিলাম। এখন পরিধান করার কায়দা ভুলে গেছি। এটাও আমি আবার শিখতে চাই। বেশ মার্জিত পোশাক এটা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।