জবাব দিচ্ছে ইংল্যান্ড


প্রকাশিত: ০২:০৪ পিএম, ১৫ অক্টোবর ২০১৫

অধিনায়ক আলিস্টার কুকের দুর্দান্ত সেঞ্চুরিতে পাকিস্তানকে দারুণ জবাব দিচ্ছে ইংল্যান্ড। দিন শেষে ২৩৩ রানে পিছিয়ে থাকলেও নাইটওয়াচম্যানসহ মাত্র তিনটি উইকেট খুইয়েছে তারা।

বুধবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগের দিনের বিনা উইকেটে ৫৬ রান নিয়ে ব্যাট করতে নামে ইংল্যান্ড। দুই অপরাজিত ব্যাটসম্যান আলিস্টার কুক এবং মঈন আলী আরও ৬০ রান করে দলকে দারুণ সূচনা এনে দেন। দলীয় ১১৬ রানে ইমরান খানের বলে আউট হন মঈন আলী।

মঈন আলীর বিদায়ের পর উইকেটে আসেন ইয়ান বেল। পাকিস্তানি বোলারদের হতাশ করে ১৬৫ রানের দারুণ জুটি গড়ে তুলেন। দিনের শেষ দিকে ইয়ান বেলকে আউট করেন ওয়াহাব রিয়াজ। এরপর নাইটওয়াচম্যান হিসাবে নামা মার্ক উডকে সরাসরি বোল্ড করে পাকিস্তানকে খেলায় ফিরিয়ে আনেন।

শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করে ইংল্যান্ড। সারা দিন এক প্রান্ত আগলে দারুণ ব্যাট করেছেন অধিনায়ক আলিস্টার কুক। দিন শেষে ১৬৮ রানে অপরাজিত রয়েছেন এই ইংলিশ। ৩২৯ বল মোকাবেলা করে ১৫টি চারের সাহায্যে এই রান করেন তিনি।

পাকিস্তানের পক্ষে ওয়াহাব রিয়াজ ৭৯ রানে ২টি উইকেট তুলে নেন। এছাড়া ইমরান খান পান ১টি উইকেট।

এর আগে প্রথম ইনিংসে প্রায় পাঁচ বছর পর সাদা জার্সিতে ফেরা শোয়েব মালিকের ডাবল সেঞ্চুরিতে আট উইকেটে ৫২৩ রান করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

আরটি/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।