শোয়েব-সানিয়ার সাফল্যের রহস্য


প্রকাশিত: ১০:৫৬ এএম, ১৫ অক্টোবর ২০১৫

শোয়েব মালিক ও সানিয়া মির্জা দুই ভুবনের দুই তারকা খেলোয়াড় যখন বিয়ের বন্ধনে আবদ্ধ হন তখন দুই জনই ছিলেন ফর্মের তলানিতে। একের পর এক ইনজুরিতে সানিয়া তার ক্যারিয়রের শেষ দেখছিলেন। আর শোয়েব মালিক তখন পাকিস্তানের টেস্ট দল থেকে বাদ পড়েন। ওয়ানডে দলেও হয়ে পড়েন অনিয়মিত।

বিয়ের পর লম্বা সময় ধরে সংগ্রাম করতে থাকেন দুজনই। ধীরে ধীরে ফর্মে ফিরতে শুরু করেন তারা। আর ২০১৫ সালে এসে দুইজনই রয়েছেন ক্যারিয়ারের সেরা ফর্মে। চলতি বছরে ৯ শিরোপা জিতেছেন সানিয়া মির্জা। আর পাঁচ বছর পর টেস্টে ফিরে ডাবল সেঞ্চুরি করলেন মালিক। কিছুদিন আগে দুই বছর পর ওয়ানডে দলে ফিরে সেঞ্চুরি করেছিলেন তিনি। তবে এতোদিন পর কি কারণে তারা সাফল্য পেলেন এ নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

জানা গেছে, এমন দুর্দান্ত ফর্মের রহস্য আর কিছু নয়। একে অন্যের প্রেরণাই এর মূল রহস্য। শিরোপা জিতে বেশ কয়েকবার স্বামী শোয়েব মালিককে কৃতিত্ব দিয়েছেন সানিয়া মির্জা। তেমনি ক্যারিয়ারে প্রথমবারের মতো ডাবল সেঞ্চুরি করে শোয়েবও তার জীবনসঙ্গীকে কৃতিত্ব দিলেন। জানিয়েছেন সানিয়ার প্রেরণায় এমন ফর্মে ফেরা সম্ভব হয়েছে।

উল্লেখ্য, চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের নাগরিক শোয়েব মালিক ও সানিয়া মির্জা। জন্ম বেড়ে ওঠা ও বসবাস আলাদা দেশেই। এত পার্থক্যর মাঝেও একটা মিল দুই জনই পেশাদার ক্রীড়াবিদ। তবে একজন ক্রিকেটার অন্যজন টেনিস খেলোয়াড়। আর দুই তারকা খেলোয়াড় বিয়ের বন্ধনে আবদ্ধ হন ২০১০ সালে।

আরটি/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।