দিমুথ করুনারাত্নের সেঞ্চুরিতে প্রথম দিন শ্রীলঙ্কার


প্রকাশিত: ১২:৩৪ পিএম, ১৪ অক্টোবর ২০১৫

দিমুথ করুনারাত্নের দুর্দান্ত সেঞ্চুরি এবং দিনেশ চান্দিমালের দায়িত্বশীল ব্যাটিংয়ে গল টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের হতাশা বাড়িয়ে দিন শেষে দুই উইকেটে ২৫০ রান তুলেছে স্বাগতিকরা।  

সকালে গল আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথ্যুজ। ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা পায় স্বাগতিকরা। প্রথম উইকেট জুটিতে ৫৬ করার পর রোচের বলে রামদিনের হাতে ধরা পড়েন ওপেনার কৌশল সিলভা। এরপর লাহিরু থিরিমান্নেকে নিয়ে ইনিংস গড়ার দায়িত্ব নেন আরেক ওপেনার দিমুথ করুনারাত্নে।

দলীয় ১০১ রানে বিশুর বলে অতিরিক্ত খেলোয়াড় চন্দ্রিকার হাতে ক্যাচ দিয়ে ফিরে সাজঘরে ফেরেন থিরিমান্নে। থিরিমান্নের বিদায়ের পর উইকেটে আসেন উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল। এই দুই ব্যাটসম্যান দিনের শেষ পর্যন্ত ব্যাট করে যোগ করেন ১৪৮ রান। ফলে প্রথম দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ২৫০।

এক প্রান্ত আগলে রেখে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি আদায় করে নেন দিমুথ করুনারাত্নে। দিন শেষে ১৩১ রান করে অপরাজিত রয়েছেন এই ওপেনার। ২৮৭ বল মোকাবেলা করে ৯ চার এবং ১ ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। দিনেশ চান্দিমাল অপরাজিত রয়েছেন ৭৬ রানে।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে রোচ ও বিশু ১টি করে উইকেট পেয়েছেন।

আরটি/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।