বিপিএলে খেলোয়াড়দের নিলাম ২৬ অক্টোবর


প্রকাশিত: ০৮:২৮ এএম, ১৪ অক্টোবর ২০১৫

প্রায় আড়াই বছর বিরতির পর আবারো মাঠে গড়াতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আগামী ২০ নভেম্বর শুরু হবে বিপিএলের তৃতীয় আসর। আর বিপিএলের তৃতীয় আসরে খেলোয়াড়দের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ২৬ অক্টোবর। বুধবার মিরপুরে দুপুর ১২টায় বিপিএল গভর্নিং কাউন্সিল সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছে।

বিপিএলের তৃতীয় আসরে দেশী ও বিদেশী ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক নির্দিষ্ট করে দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। বিদেশী ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক ৭০ হাজার ডলার। অন্যদিকে দেশী ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক ৩৫ হাজার ডলার।

২০১২ সালে বিপিএলের প্রথম আসর বসে। প্রথমবারের মতো বাংলাদেশে আয়োজিত ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টটি ব্যাপক জনপ্রিয়তা পায়। তারই ধারাবাহিকতায় ২০১৩ সালে অনুষ্ঠিত হয় দ্বিতীয় আসর।

তবে, সে আসরে ফিক্সিং কেলেঙ্কারি ও দেশি-বিদেশি ক্রিকেটারদের বকেয়া পাওনা ফ্র্যাঞ্চাইজিগুলো পরিশোধ না করায় ২০১৪ সালে বিপিএল আয়োজন করা হয়নি। দু`বছরেরও বেশি বিরতি দিয়ে আবারো মাঠে গড়াতে যাচ্ছে বিপিএল।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।