দক্ষিণ আফ্রিকা দলের জরিমানা


প্রকাশিত: ০৩:৩৮ এএম, ১৩ অক্টোবর ২০১৫

ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচ জিতলেও স্লো ওভার রেটের কারণে জরিমানা হচ্ছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের। রোববার কানপুরের গ্রিন পার্কে ভারত ও দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ শেষ করতে নির্ধারিত সময়ের চেয়ে অধিক সময় নিয়েছে প্রোটিয়ারা।

আইসিসির কোড অব কন্ডাক্টের ২.৫.১ ধারা অনুসারে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে ম্যাচ ফির ৪০ শতাংশ এবং দলের বাকি ক্রিকেটারদের ম্যাচ ফির ২০ শতাংশ করে জরিমানা করা হয়।  

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের খেলোয়াড়দের জরিমানার বিষয়টি নিশ্চিত করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ম্যাচ রেফারি ক্রিস ব্রডের অভিযোগের পর সফরকারীদের শাস্তি দেওয়া হয়।

এর আগেও এক বছরের মধ্যে ডি ভিলিয়ার্স দু’বার স্লো ওভার রেটের কারণে অপরাধী হয়েছিলেন। ফলে গত জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে নিষেধাজ্ঞা ছিল এ ডানহাতি ব্যাটসম্যানের। এদিকে আগামী ১২ মাসের মধ্যে ডি ভিলিয়ার্স অধিনায়ক হিসেবে আবারো ‍একই কারণে অপরাধী হলে আরো এক ম্যাচে নিষেধাজ্ঞা পাবেন।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।