নাদালকে হারিয়ে শিরোপা জকোভিচের


প্রকাশিত: ১০:৪৬ এএম, ১২ অক্টোবর ২০১৫

রাফায়েল নাদালের ওপর সাম্প্রতিক আধিপত্য বজায় রেখে চায়না ওপেনের শিরোপা জয় করে নিয়েছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় নোভাক জকোভিচ। রোববার ফাইনালে সার্বিয়ান তারকা জকো বিশ্বের আট নম্বর খেলোয়াড় নাদালকে ৬-২, ৬-২ গেমের সরাসরি সেটে হারিয়ে ষষ্ঠবারের মত এই টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলেন।

২০১৩ সালের চায়না ওপেনের পর থেকে এই নিয়ে শেষ আটবারের দেখায় সাতবারই জিতলের জকোভিচ। সব মিলিয়ে এই দু’জন ক্যারিয়ারে ৪৫ বার মুখোমুখি হয়েছেন যার মধ্যে নাদাল ২৩-২২ ব্যবধানে এগিয়ে রয়েছেন।

গত বছর থেকেই ইনজুরির সাথে ক্রমাগত লড়াই করে চলেছেন নাদাল। কালকের ম্যাচে দ্বিতীয় সেটে গোঁড়ালিতে চোট পাওয়ায় তাকে চিকিৎসকের স্মরনাপন্ন হতে হয়েছে। তারপর থেকেই খুব একটচা স্বাচ্ছন্দ্যে ছিলেন না নাদাল। যদিও ততক্ষনে জকোভিচ নিজেকে শিরোপার কাছাকাছি নিয়ে গিয়েছিলেন।

চায়না ওপেনে এখন পর্যন্ত কোন ম্যাচে পরাজিত হননি জকোভিচ। এই নিয়ে ছয়বারের শিরোপার পথে তিনি ২৯টি ম্যাচে টানা জয় তুলে নিয়েছেন। ২৮ বছর বয়সী এই সার্বিয়ান তারকার ঝুলিতে এখন ৫৬টি শিরোপা জমা হরো। এর মধ্যে চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন, উইম্বলডন ও ইউএস ওপেনসহ আটটি শিরোপা রয়েছে।

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।