বেইলি রোডে বিদ্যালয়ের মালিকানা ফিরে পেল সরকার


প্রকাশিত: ১০:০৫ এএম, ৩০ অক্টোবর ২০১৪

বেইলি রোডে সামাজিক শিক্ষাকেন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমির মালিকানা ফিরে পেয়েছে সরকার। বিদ্যালয়টির বিষয়ে হাইকোর্টের দেওয়া রায়ের কার্যকারিতা বৃহস্পতিবার স্থগিত করেছে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ।

ফলে ২০০৭ সালের বিদ্যালয়টি স্থানান্তর ও একীভূত করার বাতিলের সরকারি আদেশটি বহাল থাকছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সন্তোষ কুমার অধিকারী বৃহস্পতিবার সচিবালয়ের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘আমরা এখন বিদ্যালয়টির নিয়ন্ত্রণ ফিরে পেলাম। স্কুলের কার্যক্রম চালাতে যা যা করা দরকার এখন আমরা তা করব। শিগগিরই জমিতে অবকাঠামো নির্মাণ করা হবে।’

মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, ‘গার্লস গাইড অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করার বিষয়টিও বিবেচনা করা হচ্ছে।’

গত মার্চ মাসে হাইকোর্ট থেকে রায় পেয়ে সামাজিক শিক্ষাকেন্দ্র বিদ্যালয়টি ভেঙে দিয়েছিল গালর্স গাইড কর্তৃপক্ষ। এর পর থেকে খোলা আকাশের নিচে পাঠ কার্যক্রম চলছিল। বিদ্যালয়ে চারজন শিক্ষক ও ৫২ জন শিক্ষার্থী রয়েছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।