শিগগিরই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া


প্রকাশিত: ১১:২৫ এএম, ১১ অক্টোবর ২০১৫

নিরাপত্তাজনিত ঝুঁকির বিষয়টি উল্লেখ করে শেষ পর্যন্ত বাংলাদেশ সফর স্থগিত করেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। তবে এবার শিগগিরই বাংলাদেশে আসতে চায় অস্ট্রেলিয়া। দুবাইয়ে আইসিসি সভা শেষে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি সুজন এমনটাই জানিয়েছেন।

অক্টোবরে দুই টেস্টের সিরিজ খেলতে গত ২৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরে আসার কথা ছিল। কিন্তু সফরের মাত্র দুই দিন আগে অস্ট্রেলিয়ান পররাষ্ট্র ও বাণিজ্য বিষয়ক অধিদপ্তর (ডিএফএটি) বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তোলায় ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের দলের সফর স্থগিত করে।

পরবর্তীতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের সাথে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা পর্যবেক্ষকেরা কয়েক দফা বৈঠক করেন। বৈঠক শেষে অস্ট্রেলিয়া ফিরে যান পর্যবেক্ষক দলের সদস্যরা। এর কয়েকদিন পর ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এবারের মতো বাংলাদেশ সফর স্থগিত করার আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে গভীর দুঃখ প্রকাশ করা হয়।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।