বশেমুরবিপ্রবিতে আনন্দ মিছিল ও সমাবেশ


প্রকাশিত: ০৯:২১ এএম, ১১ অক্টোবর ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের পরিবেশ বিষয়ক পুরস্কার চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ ও আইসিটি অ্যাওয়ার্ড অর্জন করায় গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে এ আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ নেন।

পরে সেখানে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান, পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ইঞ্জিনিয়ার এস্কেন্দার আলী, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আশিকুর জামান ভূঁইয়া, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মিনারুল ইসলাম, প্রভাষক আনিছুর রহমান, কর্মকর্তা সাইফুল্লাহ রাজু প্রমুখ বক্তব্য রাখেন।

প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুঁড়ি না। বর্তমানে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আর জাতিসংঘের চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ পুরস্কার সেই ইঙ্গিত দেয়। ২০৪১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

এসএম হুমায়ূন কবীর/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।