কুনিও হত্যার ঘটনায় আটক বিপ্লবের রিমান্ড বাতিল


প্রকাশিত: ০৯:৪৭ এএম, ১০ অক্টোবর ২০১৫

রংপুরের কাউনিয়া উপজেলার মাহিগঞ্জের আলুটারী গ্রামে গত ৩ অক্টোবর দুর্বৃত্তদের গুলিতে নিহত জাপানি নাগরিক হোসি কুনিওর হত্যা রহস্য আটদিনেও উন্মোচিত হয়নি। এ মামলায় আটক বিএনপি নেতা রাশেদ উন নবী বিপ্লবকে শনিবার সকালে রিমান্ড বাতিল করে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, শুক্রবার রাজশাহী থেকে আটক ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা সুলতান নাহিদ ও এইচ এম শাহরিয়ারকে আজ দুপুরে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে কাউনিয়া থানা পুলিশ। তবে পাবনা থেকে আটক রিমান্ডে থাকা হুমায়ুন কবীর হীরার খালাতো ভাই সুইটকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির একটি বৈঠক রংপুর ডিআইজির অফিসে অনুষ্ঠিত হয়েছে। দুপুরে রংপুর রেঞ্জের ডিআইজি হুমায়ুন কবীর তদন্ত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে বলেন, তদন্ত দীর্ঘ প্রক্রিয়ার একটি বিষয়, তাই এখনই এ হত্যাকাণ্ডের বিষয়ে কিছু বলা যাচ্ছে না। গুরুত্ব সহকারে তদন্তের কাজ এগিয়ে চলছে বলেও তিনি জানান।

বেঠক শেষে রংপুরের পুলিশ সুপার আব্দুর রাজ্জাক বলেন, তদন্ত সংশ্লিষ্ট বিষয়ে এই মুহূর্তে কিছু বলা যাচ্ছে না।

এদিকে বৃহস্পতিবার জাপান দূতাবাস থেকে রংপুরে হোসি কনিও`র মরদেহ দাফন করার জন্য রংপুর সিটি মেয়রকে বলা হলেও এখন পর্যন্ত জাপান দূতাবাস বা হোসি কনিও`র কোনো স্বজন যোগাযোগ না করায় আটদিনের মত আজও হোসি কনিও`র মরদেহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পড়ে আছে।

কাউনিয়া থানায় দায়েরকৃত হত্যা মামলায় এখন পর্যন্ত ৬ জনকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সকালে রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু তালেব বিএনপি নেতা রাশেদ উন নবীর বিপ্লবের রিমান্ড বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিলে পুলিশ তাকে কারাগারে পাঠায়।

জিতু কবীর/এসএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।