সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রকাশ ২০ অক্টোবর


প্রকাশিত: ০৫:৪১ পিএম, ০৮ অক্টোবর ২০১৫

পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা আগামী ২০ অক্টোবর প্রকাশ করা হবে। এতে দুর্যোগ মোকাবেলায় বেসরকারি খাতের অংশগ্রহণমূলক নানা প্রকল্প অন্তর্ভূক্ত করা হয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার বিকেলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে ‘ফাস্ট বাংলাদেশে রিসিলিয়ন্স ডায়লগ অব প্রাইভেট সেক্টর’ শীর্ষক আলোচনার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুই দিনব্যাপি এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্ট (বিল্ড) এবং ইউএন ইকোনমিক অ্যান্ড সোশ্যাল কমিউনিকেশন এশিয়া অ্যান্ড প্যাসিফিক (ইউ-ইএসসিএপি)। বিল্ডের চেয়ারম্যান আসিফ ইব্রাহীমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমদ, ইউএনডিপির নিক ব্রসফোর্ড।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমি সবসময় পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ প্রকল্পের জন্য অপেক্ষায় থাকি। কারণ বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের পেছনে বেসরকারি খাতের অবদান অনেক বেশি।

তিনি বলেন, দুর্যোগে বাংলাদেশের অনেক ক্ষতি হয়। এতোদিন প্রাকৃতিক দূর্যোগের ক্ষতি থেকে স্বাভাবিক অবস্থায় ফিরে আনতে শুধু সরকারই কাজ করতো। এ জন্য প্রধানমন্ত্রী ‘চাম্পিয়ন অব দ্য আর্থ’ পুরস্কার পেয়েছেন। তিনি শুধু বাংলাদেশ নিয়েই কথা বলেননি। সারা বিশ্বের সকল প্রাকৃতিক দুর্যোগপ্রবণ দেশের পক্ষে কথা বলেছেন।

জেডএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।