প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ২৫৯


প্রকাশিত: ০৮:২৩ এএম, ১০ জুলাই ২০১৪

প্রথম টেস্টের প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে ২৫৯ রান করেছে ভারত। মুরালি বিজয় ১২২ রানে অপরাজিত রয়েছেন। দ্বিতীয় দিন মাঠে নামার আগে ভারত ৬ উইকেট হাতে রেখে মাঠে নামবে।

বুধবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে টস জিতে ব্যাট করতে নেমে ৩৩ রানে প্রথম উইকেট হারায় ভারত। ধাওয়ান ১২ রানে আউট হলে মাঠে নামেন চেতেশ্বর পূজারা। মুরালি বিজয় এবং চেতেশ্বর পূজারা ২ জন মিলে ৭৩ রানের জুটি গড়েছেন। হঠাৎ পূজারার আউটে একই পথ ধরেছেন বিরাট কোহলি।

চতুর্থ উইকেটে অজিঙ্কা রাহানের সঙ্গে ৭১ রানের আরও একটি জুটিতে বিপদ থেকে রক্ষা পায় ভারত। দিনের শেষ দিকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ৮১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ভারতকে বড় সংগ্রহের দিকেই নিয়ে যাচ্ছেন চতুর্থ টেস্ট সেঞ্চুরি করা মুরালি বিজয়।

২৯৪ বলের ইনিংসটি ২০টি চার ও ১টি ছক্কায় বিজয় ১২২ রানে অপরাজিত আছেন। এছাড়া ধোনি ব্যাট করছেন ৫০ রান নিয়ে। ইংল্যান্ডের বোলারদের মধ্যে জেমস অ্যান্ডারসন ২ উইকেট নিয়েছেন। এছাড়া স্টুয়ার্ট ব্রড ও লেইম প্লানকেট একটি করে উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ২৫৯/৪ (বিজয় ১২২*, ধোনি ৫০*, পূজারা ৩৮, রাহানে ৩২; অ্যান্ডারসন ২/৭০, ব্রড ১/২৬, প্লানকেট ১/৫৬)

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।