হোয়াইট হাউজে সাইবার হামলা


প্রকাশিত: ০৬:০৫ এএম, ২৯ অক্টোবর ২০১৪

মার্কিন প্রেসিডেন্টের সরকারি বাসস্থান ও দফতর হোয়াইট হাউজের কম্পিউটার নেটওয়ার্কে সন্দেহজনক সাইবার হামলা হয়েছে। বর্তমান প্রেসিডেন্টের নির্বাহী কর্মকর্তার দফতর বা ইওপি’র কর্মীদের ব্যবহৃত কম্পিউটার নেটওয়ার্কে এই হামলা হয়েছে। আক্রান্ত নেটওয়ার্কটি গোপনীয় নয় বলে দাবি করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক হোয়াইট হাউজের এক কর্মকর্তা ।

এ জাতীয় সন্দেহজনক যে কোনো সাইবার হামলাকে হোয়াইট হাউজ গুরুত্বের সঙ্গে নেয় বলে উল্লেখ করেন তিনি। ইওপি’র নেটওয়ার্কের ঢোকার বিষয়টি সীমিত করার কারিগরি পদক্ষেপ নেয়া হয়েছে।  সন্দেহজনক সাইবার হামলার ফলে যে সব সমস্যার সৃষ্টি হয়েছে তা এখনো পুরোপুরি দূর করা যায় নি।

সন্দেহজনক সাইবার হামলায় কারা জড়িত সে বিষয়ে কোনো মন্তব্য করেন নি এ কর্মকর্তা। কিন্তু মার্কিন দৈনিক ওয়াশিংটনপোস্ট দাবি করেছে, রাশিয়ার সরকারের সঙ্গে জড়িত হ্যাকাররা সাম্প্রতিক সপ্তাহগুলোতে এ নেটওয়ার্কে সাইবার হামলা করেছে।

এদিকে, সাইবার হামলার মাধ্যমে হোয়াইট হাউজের গোপন তথ্য হাতিয়ে নেয়ার কোনো আলামত এখনো পাওযা যায় নি বলে বার্তা সংস্থা রয়টারকে জানিয়েছেন মার্কিন প্রশাসনের সঙ্গে জড়িত অপর এক কর্মকর্তা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।