ইলিশ শিকারি ৩ জেলের কারাদণ্ড


প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ০৫ অক্টোবর ২০১৫

লক্ষ্মীপুরের রামগতির মেঘনায় ইলিশ শিকারের দায়ে তিন জেলেকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. রবিউল হাসান এ রায় দেন।

এর আগে দুপুরে মেঘনা নদীর চর গাজারিয়া, ওছখালী, গাবতলি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে নৌ- পুলিশ। এসময় পাঁচ হাজার মিটার জাল ও বেশ কয়েকটি মা ইলিশ জব্দ করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, রামগতি উপজেলার চর গজারিয়ার মো. দাবিদুল হকের ছেলে মাঈন উদ্দিন (৩০), মৃত মোতাহের হোসেনের ছেলে মো. আবুল কালাম (২৭) ও মৃত শাহ আলমের ছেলে মনির মাঝি (৩৬)।

রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. কামরুজ্জামান জাগো নিউজকে জানান, নদীতে মা ইলিশ শিকাররের সময় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এসময় ৫ হাজার মিটার জাল ও ৩৫টি মা ইলিশ জব্দ করা হয়। জব্দ জাল আগুনে পুড়িয়ে ধ্বংস ও মা ইলিশ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

কাজল কায়েস/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।