চবির ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


প্রকাশিত: ১১:৩৫ এএম, ২৮ অক্টোবর ২০১৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান অনুষদের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সোমবার রাতে এই ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষিত হয়। ভর্তি পরীক্ষায় মাত্র ২০ শতাংশ পরীক্ষার্থী পাশ করতে সক্ষম হয়েছে। এই অনুষদে ২৬ হাজার ১৩৮ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিলেও পাশ করেছে মাত্র ৫ হাজার ৩৪০ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সচিব এবং একাডেমিক বিভাগের ডিপুটি রেজিস্টার এস এম আকবর হোসেন ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মোট পরীক্ষার্থীর হিসেবে পাশের হার ২০.৪৩ শতাংশ। উচ্চ মাধ্যমিক পর্যায়ে উত্তীর্ণ ছাত্রছাত্রীদের ফলাফল ভালো হলেও পড়ালেখার গুণগত মান না থাকায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে ভর্তি পরীক্ষায় ফলাফল বিপর্যয় হয়েছে বলে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা অভিমত ব্যক্ত করেন।

তবে ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৫ হাজার ৩৪০ জন পরীক্ষার্থী পাশ করলেও এই অনুষদে আসন সংখ্যা ৮৭৭টি। পাশ হওয়া ছাত্রছাত্রীদের ফলাফলের মেধাক্রম অনুসারে এই ৮৭৭টি ছাত্রছাত্রী ভর্তি করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।