আইএস সন্দেহে গ্রেফতার ৩ জন পাঁচ দিনের রিমান্ডে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ১১:০১ এএম, ০৪ অক্টোবর ২০১৫

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ইসলামিক স্টেট (আইএস) সন্দেহে গ্রেফতারকৃত তিনজনকে পাঁচ দিনের রিমান্ড দিয়েছে আদালত। রোববার দুপুরে ময়মনসিংহের চার নম্বর আমলি আদালতে হাজির করে গ্রেফতারকৃত তিনজনকে ১০ দিনের রিমান্ড আবেদন করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাব্বীর ইয়াসির আহসান চৌধুরী তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।   

আটকদের সঙ্গে জঙ্গি সংগঠন আইএস এর কোনো যোগসূত্র নেই বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশ (ডিবি)। তবে প্রাথমিকভাবে ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে তাদের সংশ্লিষ্টতা রয়েছে বলে দাবি করেছেন ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমারত হোসেন গাজী। দুপুরে গ্রেফতারকৃত তিনজনকে আদালতে হাজির করার আগে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের তিনি একথা জানান।

তিনি জানান, আইএস সন্দেহে আটক নয়জনের মধ্যে তিনজনের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে। শনিবার রাতে ডিবির এসআই মফিজুল ইসলাম বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন। ওই মামলায় মোহাম্মদ ফাহিম আল ফয়সাল ইবনে মূসা বিন যুলকার নাইন, মিজানুর রহমান মিজান ও বদিউল হাসানকে আসামি করা হয়েছে। তাদের আরো জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে ময়মনসিংহের চার নম্বর আমলি আদালতে হাজির করা হবে। অপর ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক রাখা হয়েছে বলেও জানান তিনি।

পুলিশ জানায়, শুক্রবার ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগীতে কোচিং সেন্টারের সামনে `মধ্যপ্রাচ্যের ডাক` শিরোনামে একটি লিফলেট দেয়ালে লাগানোর সময় স্থানীয় লোকজন দশম শ্রেণির ছাত্র ফয়সালকে আটক করে পুলিশে সোপর্দ করে। তার দেয়া তথ্য অনুযায়ী ডিবি ও ঈশ্বরগঞ্জ থানা পুলিশ আরো আটজনকে আটক করে। এদের মধ্যে ফয়সালসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আতাঊল করিম খোকন/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।