ঢাকা-ফ্রাঙ্কফুট ফ্লাইট বন্ধ হচ্ছে


প্রকাশিত: ০৬:২৭ এএম, ২৭ অক্টোবর ২০১৪

লোকসান হওয়ায় অাগামী ১ নভেম্বর থেকে ঢাকা-ফ্রাঙ্কফুট ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ। ১০ বছর বন্ধ থাকার পর এপ্রিল থেকে পুনরায় বিমান কর্তৃপক্ষ এই ফ্লাইটটি চালু করেছিল। আর অাগামী ৩১ অক্টোবর থেকে ঢাকা-লন্ডন চতুর্থ ফ্লাইট চালু করা হবে।

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রাণালয়ের এক প্রতিবেদনে ঢাকা-ফ্রাঙ্কফুট ফ্লাইটের এ অলাভজনক রুটটি বন্ধ করার জন্য বিমান কর্তৃপক্ষকে বলা হয়। এ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি এ প্রতিবেদন নিয়ে অাজ সোমবার নিয়মিত মিটিংয়ে এ প্রতিবেদন নিয়ে অালোচনা করবে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৫ সালের মধ্যে বাংলাদেশ বিমানের সপ্তাহে অন্তত দুটি ঢাকা-টোকিও ফ্লাইট চালু করা উচিত। কারণ বাজার জরিপ থেকে জানা গেছে, এ রুটে ফ্লাইট চালু করা লাভজনক হবে। এছাড়া বিমান কর্তৃপক্ষ চীনের কুনমিং টু গুয়ানখু, কলোম্ব, শ্রীলঙ্কা ও মালদ্বীপের রাজধানী মালেতে ফ্লাইট চালু করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ বিমান সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ এপ্রিল থেকে ঢাকা থেকে রোম হয়ে ফ্রাঙ্কফুটে সপ্তাহে দুটি ফ্লাইট পুনরায় চালু করে। কিন্তু ফ্লাইটি চালু করার অাগে কোনও ধরনের বাজার জরিপ করা হয়নি। এছাড়া এ ফ্লাইটটিতে যাত্রী সংখ্যাও অনেক কম। ফলে বাংলাদেশ বিমানের পরিচালনা পরিষদ ১ নভেম্বর থেকে ঢাকা-ফ্রাঙ্কফুট ফ্লাইট বন্ধের সিন্ধান্ত নেয়। এছাড়া তারা ঢাকা-লন্ডনের লাভজনক রুটে বিমান চালু করার সিদ্ধান্তও নেয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।