সুশাসন-শান্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করছে জাপা


প্রকাশিত: ০৩:২৮ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৫
ফাইল ছবি

বাংলাদেশে সুশাসন, দারিদ্র্যতা দূরীকরণ, শান্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠায় বিরোধীদল জাতীয় পার্টি কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। মঙ্গলবার সন্ধ্যায় সংসদ ভবনে ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিদলের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে তিনি এ কথা বলেন।

রওশন এরশাদ বলেন, বিরোধীদল হিসেবে জাতীয় পার্টি সংসদ ও সংসদের বাহিরে গঠণমূলক ভূমিকা পালনে করে বাংলাদেশে সংসদীয় গণতন্ত্রকে সুসংগঠিত করার ক্ষেত্রে অঙ্গীকারবদ্ধ। বিশ্ব থেকে দারিদ্র্যতা দূর করতে পারলে সন্ত্রাসবাদ এমনিতেই হ্রাস পাবে। আর দারিদ্র্যতা নিরসনে তিনি যুক্তরাজ্যসহ উন্নত বিশ্বের সহযোগিতা কামনা করেন।

২৩ সদস্যবিশিষ্ট ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিদলের মাধ্যমে বাংলাদেশি বংশোদ্ভূত টিউলিপ সিদ্দিকী, রুপা হক এবং রুশনারা আলীকে বিরোধীদলীয় নেতা অভিনন্দন জানান।

এক প্রশ্নের জবাবে বিরোধীদলীয় নেতা বলেন, ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন (সিপিএ) এ গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশ অধিষ্ঠিত হওয়ায় বিশ্ববাসীর কাছে বাংলাদেশ অনন্য উচ্চতায় পৌঁছাতে পেরেছে এবং সকল ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিদলের প্রধান অ্যান মেন বলেন, বাংলাদেশের সংসদীয় গণতন্ত্রকে টেকসই করার জন্য ব্রিটিশ সরকার কাজ করে যাবে। ব্রিটিশ সরকার বাংলাদেশে শিক্ষা, প্রযুক্তি, স্বাস্থ্যসহ প্রভৃতি ক্ষেত্রে যেন সহায়তা করে এ জন্য তারা কাজ করে যাবে।

বাংলাদেশ-যুক্তরাজ্য বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্কের ওপর গুরুত্বারোপ করলে ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিগণ যুক্তরাজ্য বাংলাদেশকে অর্থনৈতিক ও সামাজিক প্রতিটি ক্ষেত্রে সর্বোচ্চ সহযোগিতা অব্যাহত রাখতে চেষ্টা চালিয়ে যাবেন বলে অভিমত প্রকাশ করেন বিরোধীদলীয় নেতা।

এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন- বিরোধীদলীয় চিফ হইপ তাজুল ইসলাম চৌধুরী, ফখরুল ইমাম, হুইপ মো. সেলিম উদ্দীন, মোহাম্মদ ইলিয়াছ, ইয়াহ্ইয়া চৌধুরী, পীর ফজলুর রহমান ও রওশন আরা মান্নান।

ব্রিটিশ সংসদীয় প্রতিনিধিদলে অন্যান্যের মধ্যে বব ব্লাকম্যান, পল স্কালি, ডেভিড ম্যাকিনটোশ, কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ (সিএফওবি) এর চেয়ারম্যান মেহফুজ আহমেদ ও কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশ (সিএফওবি)-এর ডেপুটি চেয়ারম্যান আব্দুস হামিদ উপস্থিত ছিলেন।

আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।