ঢাবি’র আইবিএতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা নিয়ে নোটিশ


প্রকাশিত: ১০:০৫ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ (ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন)-এ ২০১৫-১৬ শিক্ষাবর্ষে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ চেয়ে সংশ্লিষ্টদের প্রতি নোটিশ পাঠিয়েছেন একজন আইনজীবী। একই সঙ্গে লিগ্যাল নোটিশে বিজ্ঞপ্তি প্রত্যাহার করতে বলা হয়েছে। মঙ্গলবার ডাক যোগে এ নোটিশ পাঠান আইনজীবী ড. মো. ইউনুছ আলী আকন্দ।

নোটিশ অনুসারে আগামী ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা না নিলে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে জানিয়েছেন আইনজীবী। নোটিশে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন এর পরিচালক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে বিবাদী করা হয়েছে।

নোটিশে বলা হয়, ২০১৪ সালের ১৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬  শিক্ষাবর্ষ থেকে স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষায় মাত্র একবার অংশগ্রহণের সুযোগ থাকবে বলে সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এই সিদ্ধান্ত কেবল মাত্র ক, খ, গ, ঘ এবং চ ইউনিটের জন্য প্রযোজ্য হবে। আইবিএ ভর্তির জন্য প্রযোজ্য হবে না। কারণ আইবিএ একটি স্বায়ত্ব শাসিত ইনস্টিটিউট। তাই চলতি সেপ্টেম্বরের ১৮ তারিখে জাতীয় দৈনিকে আইবিএ’তে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রকাশিত বিজ্ঞপ্তি প্রত্যাহার, বাতিল বা মডিফাই করে ২০১৪-১৫ সেশনের পরীক্ষায় অংশগ্রহণকারীদের পুনরায় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে হবে।

উল্লেখ্য, ২০১৪-১৫ সেশনেও দ্বিতীয়বার পরীক্ষার সুযোগ ছিল।

এফএইচ/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।