আইএসের অস্তিত্ব বাংলাদেশে নেই : স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত: ০৯:৫৭ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৫

ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস)কোনো অস্তিত্ব বাংলাদেশে নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  সংবাদ সম্মেলনে মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ইতালীয় নাগরিক তাভেলা সিজার হত্যায় আইএস জড়িত থাকার খবরের সত্যতা এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে এ হত্যা-রহস্য শিগগিরই উন্মোচন হবে বলে আশা করা হচ্ছে।

তিনি আরো বলেন, ঘটনা অনুসন্ধানে পুলিশ ছাড়াও চারটি গোয়েন্দা সংস্থা কাজ করছে। এই হত্যা একটি বিচ্ছিন্ন ঘটনা। এ কারণে দেশে বসবাসরত বিদেশিদের নিরাপত্তাহীনতায় ভোগার কোনো কারণ নেই।এছাড়া কূটনৈতিক পাড়ায় যথেষ্ট নিরাপত্তা নেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, এটি পরিকল্পিত। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য ও পুলিশের গোয়েন্দাদের তদন্তে প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি প্ল্যান করা ছিল। তিনি যেখানে কর্মরত ছিলেন, সেই এনজিও কার্যক্রম, কারও সঙ্গে তার ব্যক্তিগত শত্রুতা ছিল কি না- সব কিছুই খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, চেজারে তাভেল্লা ২০১৫ সালের মে মাসের মাঝামাঝি বাংলাদেশে আসেন। তিনি নেদারল্যান্ডসভিত্তিক এনজিও আইসিসিও কো-অপারেশনের ‘প্রফিটেবল অপরচ্যুনিটিজ ফর ফুড সিকিউরিটি’ কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।

সতর্ক অবস্থায় কূটনীতিক পাড়ার পুলিশ

এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।